শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

অতি উৎসাহিত হয়ে রাস্তা বন্ধ করবেন না

মোঃ জিশান আহমেদ সরকার, মাদারিপুর

সম্প্রতি দেখা যাচ্ছে করোনা প্রতিরোধের নামে অতি উৎসাহী কিছু লোক গ্রাম/মহল্লার রাস্তায় ব্যারিকেড দিয়ে গাছ ফেলে খুটি ফেলে এলাকা লকডাউন করে যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তাদেরকে বলছি, কেউ অতি উৎসাহী হয়ে নিজ উদ্যোগে রাস্তায় গাছ ফেলে বা বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা আইনের পরিপন্থী কাজ।

অনেককেই দেখলাম দলবল নিয়ে মাস্ক ছাড়াই রাস্তার মধ্যে গাছ ফেলে ব্যারিকেড দিচ্ছে, গাড়ি আটকাচ্ছে, এগুলো করার জন্য প্রশাসনের লোক আছে, আপনাদের কাজ ঘরে থাকা, আপনি নিজে ঘরে থাকেন অন্যকে ঘরে রাখুন।

আর যারা ইতিমধ্যে এলাকার বিভিন্ন রাস্তায় লকডাউনের নামে ব্যারিকেড দিয়েছেন তা নিজ উদ্যোগে সরিয়ে নিবেন নচেৎ প্রশাসন এই ব্যাপারে কার্যকরী প্রদক্ষেপ গ্রহন করবেন।

প্রশাসনের নির্দেশনা ব্যতীত নিজ উদ্যোগে কোন রাস্তাঘাট বন্ধ না করার জন্য অনুরোধ করা হলো। এতে করে প্রশাসন, সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি চলাচল, নিত্য প্রয়োজনীয় ও জীবন রক্ষাকারী সামগ্রী পরিবহন ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া এ সুযোগে মূল রাস্তার ভেতরের দিকে জনসমাগম হওয়ার আশঙ্কা রয়েছে। কাউকে অতি উৎসাহী হয়ে এধরণের কর্মকান্ডে জড়িত না হয়ে বরং নিজ ও পরিবারের সুরক্ষার্থে নিজ নিজ ঘরে অবস্থান করতে অনুরোধ করা হলো।

 

মোঃ জিশান আহমেদ সরকার
প্রভাষক, ছিলারচর বালিকান্দি শেখ ফজিলাতুন্নেছা মুজিব ডিগ্রী কলেজে, মাদারিপুর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ