সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:১৮ অপরাহ্ন

অনলাইনে পাওয়া যাবে শাক-সবজি, অর্ডার দিলে পৌছে যাবে বাসায়

বনি আমিন, খুলনা

শুক্রবার থেকে খুলনায় শাক-সবজি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বাসায় পৌছে দেবে রুচিশীল ডট কম নামের একটি জনপ্রিয় অনলাইন শপিং মার্কেট। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে বা ফোনে অর্ডার দিলেই মিলবে এ সেবাটি। লাগবে না কোন ডেলিভারি চার্জ।

বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টি করেছে করোনা ভাইরাস। বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধে সবাইকে ঘরে থাকতে নির্দেশ দিয়েছে। বন্ধ করতে বলা হয়েছে দোকানপাট। ফলে বাজার করা নিয়ে বিপাকে পড়েছে দেশবাসী। এই সমস্যার সমাধানে এগিয়ে এসেছে রুচিশীল ডট কম। প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, রুচিশীল ডট কম (www.ruchishil.com) এ প্রবেশ করে শাক-সবজির মূল্য দেখে অর্ডার করলে কিংবা ফোন কলের (০১৯৭০-৬৫২৫৯৪) মাধ্যমে অর্ডার করলে মুহুর্তের মধ্যে কোন প্রকার ডেলিভারি চার্জ ছাড়াই পণ্য পৌছে দেওয়া হবে। আগামী শুক্রবার থেকেই খুলনা নগরাবাসীকে এ সুবিধা দেওয়া হবে। বাজার দর থেকে অনেকটা কম মূল্যে এখান থেকে পণ্য ক্রয় করা যাবে।

এ বিষয়ে রুচিশীল ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হাসিবুর রহমান ইমন অপরাধ ডট কমকে বলেন, ‘করোনাভাইরাস প্রকোপের জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে নিজ নিজ ঘরে অবস্থানের জন্য নির্দেশ দিয়েছেন। অপরদিকে ব্যবসায়ী ও দিনমজুরদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। সাথে দ্রব্যমূল্যেরও দাম বৃদ্ধি পেয়েছে। এ সংকটময় সময়ে এগিয়ে এসেছে রুচিশীল ডট কম ও গ্রাম্য। তারা গ্রাম থেকে কৃষকের থেকে সবজি ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে ক্রেতার দ্বারে সরবরাহ করছে’।

তরুন এই উদ্যোক্তা আরও জানান, ‘অনলাইনে অর্ডার দেওয়ার ফলে ক্রেতা দু’দিক থেকেই উপকৃত হবে। প্রথমত, ক্রেতা ঘরে বসে পণ্য পাবেন। দ্বিতীয়ত বাজার থেকে কম দামে তিনি পণ্য ক্রয় করতে পারবেন। খুলনা মহানগরীর জন্য কোন ডেলিভারি চার্জও দিতে হবে না।’

ইতিমধ্যে রুচিশীল ডট কমের ওয়েবসাইটে কিছু পণ্যের মুল্য তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে-

  • টমেটো ১২ টাকা কেজি,
    কাঁচা মরিচ ৫০ টাকা কেজি,
    নারকেল ২০ টাকা পিস,
    পুইশাক ১৫ টাকা কেজি,
    সজিনা ৮০ টাকা কেজি,
    পেঁপে ১৫ টাকা কেজি,
    কাঁচ কলা ১৮ টাকা হালি,
    লাউ ১৫ টাকা কেজি,
    গরুর দুধ ৬৫ টাকা কেজি।

এছাড়াও অন্যান্য শাক-সবজি পাওয়া যাবে। যেগুলোর প্রতিদিনের বাজার দরের সাথে মিল রেখে মূল্য নির্ধারণ করা হবে।

তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে খুলনার ক্রেতারা। দৌলতপুরের খুকু রানি বিশ্বাস নামে একজন গৃহিণী জানান, করোনা ভাইরাসের ভয়ে বাজারে যেতেও ভয় পাচ্ছি। সেক্ষেত্রে ঘরে বসে বাজার করার সুযোগ পেলে উপকৃত হব।

রুচিশীল ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হাসিবুর রহমান ইমন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স

Shares