বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করায় মামলা

রিপোর্টার :

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা কামরুল হাসানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় মিথ্যা মামলায় পালিয়ে বেড়াচ্ছেন ভিডিপির এক ইউনিয়ন দলনেত্রী। শুক্রবার দুপুরে জয়পুরহাট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন পাঁচবিবি আওলাই ইউনিয়ন ভিডিপি’র দলনেত্রী মুর্শিদা বেগম।

সংবাদ সম্মেলনে তিনি জানান, কিছুদিন আগে পাঁচবিবি উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন কম্পানি কমান্ডার নিয়োগ দেওয়া হয়। নীতিমালা অনুযায়ী ৩৫ বছরের বেশি বয়সের ব্যক্তিকে নিয়োগ দেওয়া যাবে না। কিন্তু মোটা অঙ্কের উৎকোচ নিয়ে তিনি ৩৫ বছরের বেশি বয়সের ব্যক্তিকে গত ৩ নভেম্বর নিয়োগ দিয়েছেন। এ ঘটনার প্রতিবাদ করলে কামরুল হাসান মুর্শিদার ওপর ক্ষিপ্ত হন। পরে তিনি নিয়োগ দেওয়া ব্যক্তিদের সহযোগিতায় মুর্শিদাকে অন্যের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ এনে মামলা দায়ের করেন। এরপর থেকে মুর্শিদা পালিয়ে বেড়াচ্ছেন।

সংবাদ সম্মেলনে মুর্শিদা বেগম অভিযোগ করেন, শুধুমাত্র ভিডিপি কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করার কারণেই বিভিন্নভাবে হেনস্থা করছেন। মামলার পাশাপাশি বাড়িতে লোক পাঠিয়েও বিভিন্ন ভয়ভীতি দেখাচ্ছেন।

সংবাদ সম্মেলনে মুর্শিদা ভিডিপি কর্মকর্তার নানা অনিয়ম তুলে ধরে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। পাশাপাশি তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা থেকে অব্যাহতিরও দাবি করেন।

এ বিষয়ে আনসার ও ভিডিপি কর্মকর্তা কামরুল হাসানের সঙ্গে কথা বলার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন,‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আমি এ বিষয়ে কোনো কথা বলতে পারব না’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স