মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:৪১ পূর্বাহ্ন

অবশেষে গাজীপুর সিটি লকডাউন ঘোষনা করলেন মেয়র

মোঃ খলিল ইব্রাহীম, গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর ৫৭ টি ওয়ার্ড এলাকার সাধারন মানুষকে ঘর থেকে বাহিরে বের হওয়া ও অন্য এলাকা থেকে মহানগরীতে প্রবেশ করতে নিষেধ করেছেন গাজীপুর সিটি মেয়র এডঃ জাহাঙ্গীর আলম।

গতকাল মঙ্গলবার বিকালে গাজীপুর মহানগরীর চৌরাস্তায় গনমাধ্যম কর্মীদের সাথে এক ফ্রেসবিফ্রীংয়ে গাজীপুর সিটি মেয়র এডঃ জাহাঙ্গীর আলম এসব কথা বলেন। মেয়র জাহাঙ্গীর আলম সাংবাদিকদের কে বলেন গাজীপুর মহানগর এলাকায় বিপুল সংখ্যক শিল্প কলকারখানা রয়েছে। এসব শিল্প প্রতিষ্ঠানে লাখ লাখ শ্রমীক চাকরী করেন। এজন্য এখানে করোনাভাইরাস বিস্তারের ঝুকি রয়েছে।

তাছারা রাজধানী ঢাকায় প্রবেশ ও বাহির হওয়ায়ে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। তাই সবদিক বিবেচনা করে ঢাকার সন্নিকটে গাজীপুরে করোনা ভাইরাস ঠেকাতে আমাদের নগরবাসীকেও ঘরে থাকতে হবে। বিনা প্রয়োজনে কেউ ঘরের বাহিরে যেতে পারবে না। তিনি আরো বলেন আজ বুধবার থেকে গাজীপুর মহানগরীতে সকল পোশাক কারখানা বন্ধ থাকবে। শ্রমীকরা যেন ঘরের বাহিরে এসে জমায়েত হতে না পারে এজন্যে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

তিনি গনমাধ্যম কর্মীদের বলেন করোনাভাইরাস এর বিস্তার ঠেকাতে ও এ সংক্রমন থেকে মহনগরে বসবাসকারী নাগরীকদের সুরক্ষার লক্ষ্যে এধরনের ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। অতি জরুরি প্রয়োজন ছারা কেউ ঘরের বাহিরে বের হতে পারবে না।

এদিকে গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মোঃ আনোয়ার হোসেন আজ বলেন গাজীপুর মহানগরীতে প্রবেশের ১০ টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। ইতোমধ্যে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক, ঢাকা ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী কালীগঞ্জ মহাসড়ক, কোনাবাড়ি কাশিমপুর এলাকা,বাড়িয়া এলাকা,টঙ্গীর কামারপাড়া এলাকা সহ ১০টি পয়েন্টে পুলিশ তৎপর রয়েছে। তিনি আরো বলেন জরুরি সেবার যানবাহন ছারা গাজীপুর থেকে কোন যানবাহন যাতে রাজধানীতে ঢুকতে না পারে এবং অন্য কোন জেলা থেকে গাজীপুর প্রবেশ করতে না পারে সেজন্যে বসানো হয়েছে এসব চেকপোস্ট। এসব চেকপয়েন্টে তল্লাশি করে নেয়া হচ্ছে প্রয়োজনীয় ব্যাবস্থা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ