শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশ্য দিবালোকে সাভার ও আশুলিয়ার ২ যুবক খুন যৌতুকের বলি আনজিলা আক্তার! জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল

অসহায়দের পাশে নতুনত্ব মানব কল্যাণ সংগঠন

ডেক্স রিপোর্ট

২২ নভেম্বর ২০১৮ সালে এই সংগঠনের সূচনা কার্যক্রম শুরু হয় তিনজন সদস্য নিয়ে। আর এই সংগঠনের প্রতিষ্ঠাতা মো: ফারুক মিয়া। তাদের প্রথম কাজ শুরু হয় স্বেচ্ছায় রক্তদান করার মাধ্যমে। তখন তাদের মহৎ কাজে সাড়া দিয়ে আরও কয়েকজন সদস্য এগিয়ে এসে তাদের পাশে দাঁড়ায়। তারপর রক্তদানের সাথে তারা শুরু করে আরও নানা ধরনের সামাজিক কাজ। তখন তাদের মাথার ছায়া হয়ে দাঁড়ায় তিনজন উপদেষ্টা।

তারপর থেকে তারা সামাজিক কাজে এগিয়ে চলতে শুরু করে। সেই হিসেবে তারা তাদের কাজের নীতিমালার একটি লিস্ট তৈরি করে কাজ শুরু করে। এর মধ্যে কাজগুলো ছিল পরিষ্কার পরিচ্ছন্নতা, বাল্য বিবাহ রোধ, মশা নিধনে সচেতনতা, মার্কস বিতরন, রক্তদান, শিক্ষা উপকরন বিতরন, কুইজ টেস্ট, ক্ষুদে শিক্ষার্থীদের ক্রেষ্ট দেয়া, মাদক বিরোধি সচেতনতা, শীত বস্ত্র বিতরন, পথ শিশুদের মাঝে খাবার বিতরন, ঈদের কাপড় বিতরন, বৃদ্ধদের নিয়ে ইফতার করা, গরীবদের সাহায্য সহযোগিতা সহ নানা ধরনের কাজ।

কোথা থেকে এসব কাজের জন্য টাকা পায় তারা এই প্রশ্নের উত্তরে উক্ত সংগঠনের সাধারন সম্পাদক সবুজ আহমদ জয় বলেন,  আমরা প্রতিটি সদস্য যে যত পারি এত টাকা দিয়ে সাহায্য সহযোগিতা করি । তাছাড়া আমাদের সংগঠনের মাসিক একটি চাদা আছে ৫০ টাকা করে। তাছাড়া এই সংগঠনের ত্রিশ বিশিষ্ট একটি কমিটি রয়েছে।

সাংগঠনিক সম্পাদক জনাব আবিদ রেজা  বলেন, উপদেষ্টা মন্ডলি আমাদের তিনজন আছে উনারা হলেন ১৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রুপম আহমদ, সমাজসেবক নজরুল ইসলাম নাজমুল, বিশিষ্ট সমাজ সেবক জনাব আব্দুল হাদি উনারা আমাদের সব সময় সবাত্মক চেষ্টা করেন সাহায্য সহযোগিতা করার জন্য। আর সমাজের এমন বিত্তবান কেউ আমাদের পাশে আসেন নি তবে আমরা আশাবাদি আমাদের কার্যক্রম দেখে কেউ কেউ হয়ত উৎসাহিত হয়ে আমাদের পাশে এসে দাড়াবেন।

প্রচার সম্পাদক জাসিম আহমদ বলেন, তাদের সামনের উদ্দেশ্য হল সামাজিক কাজ করা। সমাজের অসহায় দুস্থ মানুষদের জন্য সামনে যেন তাদের একটি সমাজ কল্যাণ সংস্থায় অনুৃমোদন পায় আর তারা রক্তদানের বিনিময়ে কারও কাছ থেকে কোন কিছু নেয় নাহ।

সংগঠনের উপদেষ্টা রুপম আহমদ বলেন তারা এই বয়সে সমাজের অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে এর থেকে বড় দৃষ্টান্ত কি হতে পারে। নজরুল ইসলাম নাজমুল বলেন আমাদের সিলেটে অনেক বিত্তবানরা রয়েছে তারা যদি এই সংগঠনের পাশে এসে দাড়ায় তাহলে অনেক দূর এগিয়ে যাবে। সমাজসেবক আব্দুল হাদি মনে করেন এ রকম সামাজিক সংগঠনের অনেক কাজ রয়েছে তবে এই সংগঠনের কাজ এবং সদস্যরা যেভাবে কাজ করে যাচ্ছে তা বলার বাহিরে আমরা উপদেষ্টা মন্ডলি তাদেরকে সবাত্মক সাহায্য সহযোগিতা করে যাচ্ছি।

নতুনত্ব মানব কল্যাণ সংগঠনের সদস্যরা জানান আমরা সমাজের জন্য দেশের জন্য অসহায়দের জন্য কাজ করে যেতে চাই এবং সমাজের সকল সচেতন মহলের মানুষদের সাহায্য সহযোগিতা কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ