বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

অসহায় পরিবারের পাশে আল-ইমরান শিপু
মতিন রহমান, মাগুরা জেলা প্রতিনিধি / ২৬২ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরেছে দরিদ্র লোকজন। তাই সরকার থেকে তাদের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করা হচ্ছে। তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছেন বিত্তবান ব্যাক্তিবর্গ।

এই ধারাবাহিকতায় ব্যাক্তিগত উদ্দ্যোগে ১০ এপ্রিল থেকে স্থানীয় স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে ত্রাণসামগ্রী বিতরণ শুরু করেছেন মাগুরার গোপালগ্রাম ইউনিয়নের সংকোখালী গ্রামের কৃতি সন্তান ও বিশিষ্ট সমাজসেবক এবং অসহায় মানুষের কাছের বন্ধু আল ইমরান শিপু।

তিনি গোপালগ্রাম ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মোঃ আফতাব উদ্দিন মোল্যার সুযোগ্য পুত্র ও বিশিষ্ট সমাজসেবা এবং অসহায় মানুষের বন্ধু আল-ইমরান শিপু।

জানা গেছে, এলাকার হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য এপর্যন্ত প্রায় ২’শ বেশি পরিবারের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হয়েছে। উক্ত ইউনিয়নের সংকোচখালী, পথের হাট, গোপালগ্রাম ও শিয়ালজুড়ি গ্রামের অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে এই খাদ্য সামগ্রী (ত্রাণ) বিতরণ অব্যাহত রেখেছেন তিনি।

এবিষয়ে আল ইমরান শিপু জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে মানুষের খাদ্য সংকটে সাধারণ খেটে খাওয়া অসহায় মানুষের পাশে থেকে সারাজীবন কাজ করতে চাই। খাদ্যসামগ্রী বিতরণের কাজ অব্যাহত রাখার চেস্টা করে যাচ্ছি। ইতিমধ্যে প্রায় ২ শতাধিক পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা সম্ভব হয়েছে। পর্যায়ক্রমে আরো খাদ্যসামগ্রী বিতরণ করা হবে এবং ২ হাজার মত পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এছাড়া তিনি করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার পাশাপাশি সর্তক থাকা এবং নিরাপদে থাকার পরামর্শ দেন।

ত্রাণসামগ্রীর মধ্যে চাল, ডাল, তৈল, লবণ, আলু সহ অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করেন। এই সময় ত্রাণসামগ্রী পেয়ে খুশি হয়ে এলাকার মানুষেরা বলেন, এই দুর্যোগকালীন সময়ে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে আমাদের এলাকার ছেলে মো.আল ইমরান শিপু। এতে আমরা অনেক খুশি। তার সাধ্যমত সে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন, বিত্তবানরা যদি আমাদের পাশে এসে দাঁড়ায় তাহলে ক্রান্তিকালীন সময়ে আমাদের আর বাহিরে যেতে হবে না।

ত্রাণসামগ্রী বিতরণের সময় সহযোগীতা করছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গোয়ালবাথান হেল্প এন্ড ব্লাড ডোনার্স ক্লাবের স্বেচ্ছাসেবক সদস্যরা এবং সংগঠনটির করোনা ভাইরাস প্রতিরোধ স্বেচ্ছাসেবক কার্যক্রমের প্রধান সমন্বয়ক সাংবাদিক মতিন রহমান।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares