শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

আগামীকাল কুমিল্লার মাঠে নামবে সেনাবাহিনী

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি

করোনা ভাইরাস” সংক্রামন প্রতিরোধ ও সামাজিক দুরুত্ব নিশ্চিত করন নিয়ে যৌথ প্রেস কন্ফারেন্স কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে মঙ্গলবার(২৪ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

প্রেস কনফারেন্সে “করোনা ভাইরাস” সংক্রামন প্রতিরোধ ও সামাজিক দুরুত্ব নিশ্চিত করণে সেনাবাহিনী কিভাবে কাজ করবে এ বিষয়গুলো গণমাধ্যমের কাছে তুলে ধরেণ কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।
প্রেস কনফারেন্সে সেনাবাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন কুমিল্লা সেনানিবাসের ৩১-বি ইউনিটের অধিনায়ক লেঃ কর্নেল মাহাবুব আলম। কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সেনাবাহিনীর উর্দ্ধতন অফিসার, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাগন।

“করোনা ভাইরাস” সংক্রামন প্রতিরোধ ও সামাজিক দুরুত্ব নিশ্চিত করন বিষয়ে সেনাবাহিনী কিভাবে কাজ করবে জানতে চাইলে অধিনায়ক লেঃ কর্নেল মাহাবুব আলম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের পাশে থেকে সম্বনয় করে কাজ করবে সেনাবাহিনী। তিনি জানান, আগামি ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষনা করা হয়েছে, সরকারি বেসরকারি বসকিছু বন্ধ করা থাকবে, তাই সাধারণ মানুষনসরকারের নির্দেশনা ও এ বিষয়গুলো যাতে মেনে চলে এবং অতি প্রয়োজন ছাড়া কেউ যাতে বাড়ির বাইরে না যায় সকলে হোম কোয়ারেন্টাইনে থাকে সে বিসয়গুলো নিয়ে কাজ করা হবে। জেলা প্রশাসকের সাথে কথা বলে যে কর্মসূচী তৈরি করা হয়েছে এবং সম্বনয় করে প্রান্তিক পর্যায়ে জেলা প্রশাসনকে যে সহযোগিতা করা দরকার সেনাবাহিনী সার্বিক সহযোগিতা করবে। অস্থায়ী ক্যাম্প ও মুভমেন্টের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধিনায়ক লেঃ কর্নেল মাহাবুব আলম জানান, মঙ্গলবার (২৪ এপ্রিল) সবকিছু বুঝে নিয়ে ২৫ এপ্রিল সকাল থেকেই মাঠে থাকবে সেনাবহিনী, এবং ২ থেকে ৩টি উপজেলা পর্যন্ত দ্রুত যাতায়াত করা যায় এরকম স্থানেই অস্থায়ী ক্যাম্প এবং কুমিল্লা শহরে একটি ক্যাম্প স্থাপন করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, এ দূর্যোগ থেকে উত্তরণের জন্য সকলকে সহযোগিতা করতে হবে। তিনি জানান, এখন পর্যন্ত কুমিল্লা একজনও করোনা আক্রান্ত সনাক্ত হয়নি, অযথা বাইরে কেউ ঘোরাঘুরি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, বিদেশ ফেরত হোম কোয়ারান্টাইনে যারা রয়েছেন তাদের বিষয়ে নিয়মিত খোঁজ খবর রাখছে পুলিশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ