শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খুলনা বিশ্ববিদ্যালয়

মো. মতিউর রহমান, খুবি প্রতিনিধি

জাতীয় পর্যায়ের আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)।

আজ সোমবার টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে খুবির বিতর্ক বিষয়ক সংগঠন নৈয়ায়িকের ত্রিমাত্রিক দলের বিতার্কিকরা।

চূড়ান্ত পর্বের বিতর্কের বিষয় ছিলো, এই সংসদ (বাংলাদেশ), গণমাধ্যমকে ফেসবুকে সংবাদ প্রকাশের মাধ্যম হিসেবে ব্যবহার করা থেকে সীমাবদ্ধ করবে। এতে খুবির বিতার্কিকরা বিরোধী দলের ভূমিকা পালন করেন। চূড়ান্ত পর্বে শ্রেষ্ঠ বক্তা মনোনীত হন বিরোধী দলীয় নেতা আল-মুমিন খান স্নেহ। খুবির বিতর্ক দলের বাকি সদস্যরা হলেন অসিত কুমার দত্ত এবং সৌমিক রহমান ।

এছাড়াও সম্পূর্ণ প্রতিযোগিতায় অসিত কুমার দত্ত ৫ম সেরা বিতার্কিক হন। আল মুমিন খান স্নেহ এবং সৌমিক রহমান উভয়েই ৭ম সেরা বিতার্কিক হন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন RUMCS Credence সংসদীয় ধারায় এ অনলাইন প্রতিযোগিতার আয়োজন করে। ১১ সেপ্টেম্বর শুরু হওয়া এ প্রতিযোগিতায় দেশের ২৬টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ