মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:১৪ পূর্বাহ্ন

আমেরিকা প্রবাসীর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

ডেক্স রিপোর্ট

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে আয় বঞ্চিত পরিবারের পাশে দাঁড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নূরজাহানপুর গ্রামের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা।

তার নিজ অর্থায়নে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের নূরজাহানপুর, সোনাবালুয়া, মুক্তারামপুর,ধরাভাঙা, দোলাইগঞ্জ, বড়িকান্দি, নতুন থোল্লাকান্দি,পুরান থোল্লাকান্দি, কুলাসিন গ্রামের ৬৮০টি কর্মহীন হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন

তা ছাড়াও তিনি নবীনগর সদর,শ্যামগ্রাম, নাসিরাবাদ, সলিমগঞ্জ ইউনিয়নের বাড়াইল গ্রামের ১২০টি কর্মহীন হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও তিনি বড়িকান্দি ইউনিয়নের ৪৫টি মসজিদের ইমামকে নগদ অর্থ প্রদান করেন।

গতকাল সকালে আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফার পক্ষ থেকে নূরজাহানপুর গ্রামের ছাত্র সমাজ খাইরুল ইসলাম নূর, টিপ সুলতান,সাদ্দাম হোসাইন, রোমান বিন আবু সাঈদ কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে ঘরে ঘরে গিয়ে এ খাদ্য সামগ্রী হাতে তুলে দেন। খাদ্য সামগ্রী মধ্যে রয়েছে ১০কেজি মিনিকেট চাল, দুই কেজি পেয়াঁজ, দুই কেজি আলু, এক কেজি সোয়াবিন তৈল, দুই কেজি মুসরি ডাল, এক কেজি লবন, একটি সাবান, দেওয়া হয়।

করোনা ভাইরাসের কারণে সরকার দফায় দফায় সাধারণ ছুটি ঘোষণা করেছে। প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহণ। এতে বেকার হয়ে পড়েছে দিনমজুর মানুষেরা। দেশের এমন পরিস্থিতিতে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর কারণে প্রশংসায় ভাসছেন তিনি। অন্যদিকে চাল, ডালসহ খাদ্য সামগ্রী পেয়ে খুশি সাধারণ মানুষ।

এব্যাপারে আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা বলেন,আমি মানুষের সেবা করতে চাই। আল্লাহ আমাকে সেই সামর্থ্য দিয়েছেন। যাদের সামর্থ্য আছে তারা যদি দরিদ্র মানুষদের পাশে না দাঁড়ায় তাহলে তাদের কষ্টের সীমা থাকবে না। সমাজের বিত্তশালীদের সবার উচিত এখন দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। আমি সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন উক্ত কার্যক্রম টি আন্তরিকতা ও সফলতার সাথে বাস্তবায়ন করায় শেরপুর জেলা কর্মরত নবীনগরের কৃতি সন্তান এডিশনাল এসপি মোঃ বিল্লাল হোসেন কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ