বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

আশুলিয়ায় অবৈধ ভাবে গ্যাস সংযোগের চুলা বিস্ফোরণে বাবা ও ছেলের মৃত্যু
মোঃ শামীম হোসেন (সাভার সংবাদদাতা) / ২০৬ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে অবৈধ ভাবে গ্যাস সংযোগ নিয়ে চুলা জ্বালানোর সময় বিস্ফোরণে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। ঘটনাটি ৫ জুলাই ঘটলেও ওই বাড়িওয়ালা গোপন করলেও বুধবার এলাকাবাসী বিষয়টি জানতে পারেন।

এলাকাবাসী জানায়, আশুলিয়ার দুর্গাপুর পূর্বচালা এলাকায় মামুন নামের এক বাড়িওয়ালা তার বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে কয়েকটি রুম ভাড়া দেন । পরে গত পাঁচ জুলাই সকালে ওই বাড়ির একটি রুমের নারী ভাড়াটিয়া গ্যাসের চুলা জ¦ালানোর সময় বিস্ফোরণে রুমের মধ্যে আগুন ধরে যায়। এসময় আগুনে দগ্ধ হয়ে ওই নারী ও তার স্বামী ও ছয় বছরের ছেলে গুরুতর আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। পরে ওই বাড়িওয়ালা বিষয়টি গোপন করে পুলিশকে না জানিয়ে তাদের লাশ ময়মনসিংহ জেলায় পাঠিয়ে দেন। পরে বিষয়টি বুধবার এলাকাবাসী আশুলিয়া থানা পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানায়। এদিকে আশঙ্কা জনক অবস্থায় ওই নারী ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত বাবা ও ছেলের নাম বলতে পারেনি ওই বাড়িওয়ালা।

এলাকাবাসী আরো জানায়, দেশে করোনা ভাইরাসের প্রকোপ থাকা অবস্থায় আশুলিয়ার, কাঠগড়া, দুর্গাপুর, বাংলাবাজার, সদরপুর, খেজুরবাগানসহ বিভিন্ন এলাকায় একটি প্রভাবশালী চক্র নিম্নমানের পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে। এতে করে চোরাকারবারী ও অপরাধীরা আরও ভয়ঙ্কর হয়ে উঠছে।

অন্যদিকে সাভার ও ঢাকার ধামরাইয়ের ডাউটিয়া এলাকা থেকে দুই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।
এবিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ রিজাউল হক দিপু বলেন, মারা যাওয়ার বিষয়টি শুনে আমি ঘটনাস্থলে এখন পুলিশ পাঠাচ্ছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া করোনা ভাইরাসের সময় সাভার ও আশুলিয়া এলাকায় যারা অবৈধ গ্যাস দিয়েছে তাদের বিরুদ্ধে সংশ্রিষ্ট থানায় আজ মামলা দায়ের করা হবে বলে জানিয়ে সাভার তিতাস গ্যাস অফিসের কর্মকর্তারা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares