রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:০৫ অপরাহ্ন

ইউএনও’র অনুপ্রেরনায় কৃষকের ধান কেটে দিলো সাংস্কৃতিককর্মীরা
হাবিব রহমান, সুনামগঞ্জ / ২৪৪ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ০১ অগাস্ট ২০২১

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমীর সভাপতি প্রিয়াংকা পালের আহবানে সাড়া দিয়ে কাস্তি (কাচি) হাতে দিনভর কৃষকের ধান কেটে দিচ্ছে সাংস্কৃতিককর্মীরা। সম্প্রতিকালে করোনাভাইরাসের কারণে এ উপজেলায় চলতি বোরো মৌসুমে ব্যাপক ভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় হতদরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে জামালগঞ্জ উপজেলা শিল্পকলা সংশ্লিষ্ট সাংস্কৃতিক কমীরা।

বুধবার দিনব্যাপী হালির হাওরে কৃষক বিলাল মিয়ার জমিতে এ ধান কাটায় উপস্থিত ছিলেন- উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জামিল আহমেদ জুয়েল, নাট্যব্যক্তিত্ব শম্ভু আর্চায্য, কন্ঠ শিল্পী হাবিবুর রহমান, বিপ্লব বনিক, ননী গোপাল তালুকদার, স্বপন কুমার তালুকদার, মিজানূল ইসলাম, জসিম উদ্দিন, প্রসূন চৌধুরী, নাট্যকর্মী আবু তাহের সামার, সত্য রঞ্জন দাস, দুলাল মিয়া প্রমূখ।

এদিকে ধান কাটার শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষে সহয়তার ত্রান তুলে দেন উপজেলা সমাজসেবা অফিসার মো. ফয়সাল কবীর। এই মহামারির সময়ে বিনা পারিশ্রমিকে ধান কেটে দেওয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী।

জামালগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জামিল আহমেদ জুয়েল বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ও উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের অনুপ্রেরনায় দেশের এই সংকটময় মূহুর্তে কৃষকদের শ্রমিক সংকট নিরশনে আমাদের এ উদ্যোগ। পরবর্তীতে ও আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল বলেন, কৃষকদের উৎসাহিত করতে সাংস্কৃতিককর্মীদের এই প্রচেষ্টাকে আমি সাধুবাদ জানাই। আমি আশা করবো দেশের এই মহামারীতে অসহায় কৃষকের শ্রমিক সংকটকালে তাদের সহযোগীতা অব্যাহত থাকবে। এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে সর্বাত্বক সহযোগীতার আশ্বাস দিচ্ছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares