শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশ্য দিবালোকে সাভার ও আশুলিয়ার ২ যুবক খুন যৌতুকের বলি আনজিলা আক্তার! জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল

ইউএনও’র দক্ষতায় বদলে যাচ্ছে তালতলীর দৃশ্যপট

মো.মিজানুর রহমান নাদিম, বরগুনা প্রতিনিধি

জনবান্ধব ইউএনও জনগনের মাঝে ঠাইঁ করে নেওয়ার মাঝেই রয়েছে দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তার সফলতা।দক্ষ ও বিচক্ষণতার মধ্যে দিয়ে সফলতার সাথে কাজ করতে সক্ষম হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.আসাদুজ্জামান।

স্বমহিমায় নিজে যেমন ভাস্বর হয়েছেন ঠিক তেমনি ভাস্বরিত করছেন তালতলী উপজেলা বাসীকে।একমাত্র দক্ষ ও বিচক্ষনতায় এ উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডে বদলে যেতে শুরু করেছে সব স্তরের দৃশ্যপট।

জানা গেছে,উপজেলা প্রসাশনের পক্ষ হতে করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধক ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে ইউএনও। দিন-রাত মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। উপজেলার বিভিন্ন এলাকায় বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিচ্ছেন তিনি।

আবার কখনো করোন ভাইরাসের কারনে সাধারন মানুষের নিত্য প্রয়োজনীয় পন্যের দাম স্থিতিশীল রাখার জন্য বাজার মনিটরিং করছেন। এছাড়া ইউএনও কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরাও এ কাজ করছেন।

জানা যায়, মো: আসাদুজ্জামান ৩৩তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। ২০১৪ সালে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে টাঙ্গাইল প্রশাসনে তার কর্ম জীবন শুরু করেন। সেখানে এনডিসি হিসেবে দেড় বছর সুনামের সাথে কর্ম, বিভিন্ন স্থানীয় ও সংসদ নির্বাচনে সাহসিকতার সাথে দায়িত্ব পালন, বালুমহল, ড্রেজার, মাদক, সন্ত্রাস, ইভটিজিং, খাদ্যে ভেজালের, মোটরযান এর উপর ব্যাপক প্রসারে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এরপর ২০১৮ সালে সহকারী কমিশনার ভূমি হিসেবে পদায়ন হয় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায়। সেখানেও ভূমি ব্যাবস্থাপনা, ই মিউটেশন বাস্তবায়ন, কৃষি খাস জমি ভূমিহীনদের মাঝে বন্দোবস্তে অগ্রণী ভূমিকা পালন করেন। সেখানেই ২০১৮ সংসদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে অত্যন্ত দায়িত্বশীল ভাবে কাজ করেন। একই সালে বদলী হন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় সহকারী কমিশনার ভূমি হিসেবে। সেখানে উপজেলা নির্বাহী অফিসার না থাকায় তিনি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে প্রায় ১০ মাস দ্বায়িত্ব পালন করেন।

এরপর তিনি সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেয়ে রেভিনিউ ডেপুটি কালেক্টর হিসেবে বরগুনায় পদায়ন হয়। ২০১৯ সালের নভেম্বর থেকে বর্তমানের করোনা পরিস্থিতি তে তিনি দক্ষতা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেন। গত ২০২০সালের ২১ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ে উপজেলা নির্বাহী হিসেবে ন্যস্ত করা হয়। এর পরে তাকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বরগুনার তালতলী উপজেলায় পদায়ন করা হয়।

২৩ এপ্রিল সকাল ১০টার দিকে বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ে তিনি যোগদান করেন। তাঁর যোগদানে পর থেকেই উপজেলার বিভিন্ন কর্মকান্ড নব রুপে রুপান্তরিত হতে শুরু করেছে। যা এই ২৫ দিনেই তাঁর উন্নয়নমূলক কর্মকান্ড দেখে উপজেলাবাসী সাধুবাদ জানাচ্ছেন। তার প্রশাংসায় ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক।

আরো জানা গেছে,একটি শিশু দীর্ঘদিন একটি হুইল চেয়ার না থাকায় লোহার রড ও কাঠ দিয়ে কোনো মতে কষ্টে থাকতো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে পোস্ট দেখে এক প্রতিবন্ধী শিশুকে হুইল চেয়ার দিয়ে আসেন তিনি নিজেই।

করোনা ভাইরাসের কারনে কর্মহীন একটি পরিবার দীর্ঘদিন অর্ধাহারে থাকায় একটি নিউজ প্রকাশ হলে তা দেখে খাদ্য সামগ্রী নিয়ে রাতের আধারে পৌছে যায় সেই পরিবারটির বাড়িতে।এছাড়াও ৩৩৩ কল পেয়ে ৩৬জন শিক্ষার্থীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ উপহার খাদ্য সামগ্রী পৌছে দেন তিনি।

এদিকে সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ৩মাসের সাজা ও বাজারের ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি না মানায় জরিমানাও করা হয়। শিক্ষকদের মানবেতর জীবনযাপন এই শিরোনামে নিউজ প্রকাশিত তার নজরে আসলে কিন্ডারগার্টেন শিক্ষকদের পাশে দাড়িয়েছে এই দূর্যোগকালীন সময়।

তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. ইউসুফ আলী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে তার রাত-দিন তৎপরতায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। মানবতার জন্য তার এই অবিরাম ছুটে চলা, তার বিচক্ষণ নেতৃত্ব, সুচিন্তিত পদক্ষেপ ও সদৃঢ় সিদ্ধান্তের মাধ্যমে অতুলনীয় যে অবদান রেখে চলছেন সেই অবদানের প্রতি শ্রদ্ধা জানাই।একমাত্র তার দক্ষতায় পারে মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিদের্শ ক্রমে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ স্যারের নির্দেশানা মোতাবেক আমরা উপজেলা প্রশাসন কার্যকরভাবে কাজ করে যাচ্ছি। তালতলী পুলিশ, নৌবাহিনী, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানসহ স্থানীয় জনপ্রতিনিধি নিয়ে কাজ করছি। মহান আল্লাহর রহমতে তালতলী উপজেলা এখনো করোনা মুক্ত আছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ