বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:২৯ অপরাহ্ন

ইটভাটায় কাজে গিয়ে নিখোঁজ হল ১২ বছরের হাসানুর

রবিউল ইসলাম, শ্যামনগর প্রতিনিধি

স্বামী পরিত্যক্তা দিনমজুর মা আসমিনা খাতুন ও আর খালা-খালুর ইচ্ছাতেই ইটভাটায় শ্রমিকের কাজ করতে যেয়ে নিখোঁজ হয়েছে ১২ বছরের শিশু হাসানুর। চার মাস আগে খালুর সাথে সাভারের দক্ষিন বাথুলী এলাকায় জনৈক খান সাহেবের ইটভাটায় কাজে যাওয়ার পর গত সোমবার থেকে সে নিখোঁজ।

শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের জয়নগর গ্রামে নানার বাড়িতে বসবাস হলেও হাসানুরের পিতার বাড়ি একই উপজেলার হরিনগর গ্রামে। শিশুটি নিখোঁজের ঘটনায় তার খালু হাফিজুর রহমান বাদি হয়ে সাভার থানায় ৭ এপ্রিল মঙ্গলবার একটি সাধারণ ডায়েরী করেছেন।

হাসানুরের খালু হাফিজুর জানায় পিতা আব্দুর রহিম চার/পাঁচ বছর পূর্বে বাড়ি থেকে বের করে দেয়ার পর থেকে আসমিনা একমাত্র পূত্রকে নিয়ে জয়নগর গ্রামে পিত্রালয়ে বসবাস করতো। অভাবী সংসারের হওয়াতে পরিবারের অন্যদের সাথে আমিনা এলাকায় দিনমজুরের কাজ করে। অনেক আগেই লেখপড়ার সাথে পাঠ চুকিয়ে দেয়ায় এবার হাসানুরকে সাভারের দক্ষিণ বালি গ্রামের খান সাহেবের ইটভাটায় চল্লিশ হাজার টাকার চুক্তিতে কাজে লাগানো হয়।

তিনি আরও বলেন, প্রায় চার মাস ধরে কাজ করার পর সোমবার বেলা এগারটার দিকে গোসলে যাওয়ার পর থেকে হাসানুর নিখোঁজ রয়েছে। ঐ ঘটনায় সাভার থানায় সাধারণ ডায়েরী করার কথাও তিনি জানান। ইটভাটার শ্রমিক সর্দার সাইফুল ইসলাম জানায়, শিশুটি নিখোঁজ হওয়ার পর থেকে সর্বত্র খোঁজা হয়েছে। ইতোমধ্যে মাইকিং করার পর এখন পত্রিকায় বিজ্ঞাপন পাঠিয়ে তার খোঁজ নেয়ার চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ