সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

ইতালিফেরত ১৪৭ যাত্রীকে আশকোনা হজক্যাম্পে কোয়ারেন্টাইনে
নুরুল আজিম, কক্সবাজার প্রতিনিধি / ৯৫ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

শুক্রবার ভোররাতে ইতালি থেকে ফেরত পাঠানো কাতার এয়ারওয়েজের বিমানটি ঢাকায় এসে পৌঁছেছে। বিমানে থাকা ১৪৭ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, শুক্রবার ভোররাতে আসা বিমানটির যাত্রীদের নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের উদ্দেশ্যে পাঠানো হয়।

আশকোনা কোয়ারেন্টিন সেন্টারের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কর্মকর্তা মোস্তফা কামাল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে প্রাথমিক স্ক্যানিং শেষে ফেরত আসা কোনো যাত্রীর মধ্যে কোভিড-১৯ এর কোনো ধরণের উপসর্গ পাওয়া যায়নি।

তিনি জানান, ক্যাম্পে যাওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ক্যাম্পে থাকা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঠিক করা হবে যে ফেরত আসা যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে কিনা।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আয়েশা আক্তার জানান, উপসর্গ না থাকলে ফেরত আসা ব্যক্তিরা বাড়িতে থাকতে পারবে। কিন্তু তাদের কন্ট্যাক্ট ট্রেসিং করা হবে এবং তাদের সাথে যোগাযোগ রাখা হবে।

গত ৭ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বেশ ক’জন যাত্রীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপরই ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সবধরনের ফ্লাইট ও বাংলাদেশি যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়।

কিন্তু নিষেধাজ্ঞা সত্ত্বেও কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দোহায় ট্রানজিট হয়ে রোমে যাওয়ার পর একটি ফ্লাইটে ১৪৭ বাংলাদেশি যাত্রীকে ইতালিতে প্রবেশ করতে দেয়নি কর্তৃপক্ষ। পরে বিমানবন্দর থেকে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares