বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:২০ অপরাহ্ন

ইবিতে ‘ক্যাপ’ এর সদস্য সংগ্রহ চলছে

আব্দুল হাদী, ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্যাপ (ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইম্যান) এর নতুন স্বেচ্ছাসেবী সংগ্রহ চলছে। আজ কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীদেরকে ক্যান্সার সংক্রান্ত বিষয়ে তাদের সচেতন এবং তাদের ক্যাপের স্বেচ্ছাসেবী হিসেবে যোগদানের জন্য উৎসাহিত করা হয়।

সংগঠন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নবীন শিক্ষার্থীদের থেকে কর্মঠ ও মায়েদের ক্যান্সার সচেতনতায় ইচ্ছুক এমন স্বেচ্ছাসেবী সংগ্রহের কাজ চলছে ৷ ক্যাপ ইবি শাখার সভাপতি রিয়াদুস সালেহীন বলেন যে, ‘আমাদের মুখ লজ্জার থেকে একজন মায়ের জীবন অনেক বেশী দামী। ১৯-২০ সেশনের শিক্ষার্থীদের লক্ষ্য করে তিনি আরও বলেন, আমরা হলাম দেশের প্রথম শ্রেণীর সচেতন নাগরিক। যদি আমরা এই বিষয়ে সচেতন না হই বা পিছিয়ে থাকি তাহলে সাধারণ জনগণের অবস্থা কোথায় গিয়ে দাঁড়াবে? তিনি ক্যাপ এর নানামুখী দিক তুলে ধরে শিক্ষার্থীদের ক্যাপ এর সদস্যপদ গ্রহণ করার জন্য তাদের আহবান করেন।’

আজকের এই সদস্য সংগ্রহ প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন ইবি ক্যাপ এর সাধারণ সম্পাদক তাজমীন মীমি সহ অন্যান্য সদস্যবৃন্দ। উল্লেখ্য, ২০১৫ সালে স্বেচ্ছাসেবী এই সংগঠন টি ইবিতে যাত্রা শুরু করে। বর্তমানে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবী সংগঠনটি কাজ করছে।

বিশেষ করে মা-বোনদের ব্রেস্ট ক্যান্সার, জরায়ুমুখ ক্যান্সার ইত্যাদি বিষয়ে সচেতন করা ক্যাপের মূল লক্ষ্য। স্কুল, কলেজ, মাদরাসা এবং বাড়িতে বাড়িতে গিয়ে উঠান বৈঠকের মাধ্যমে নারীদের সচেতেন করে থাকে ক্যাপ।


আপনার মতামত লিখুন :

One response to “ইবিতে ‘ক্যাপ’ এর সদস্য সংগ্রহ চলছে”

  1. ajij says:

    🥰🥰🥰

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স