শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

জবির সাধারণ শিক্ষার্থীদের পাশে “এআইএস গ্রাজুয়েটস নেটওয়ার্ক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়”

মেহেরাবুল ইসলাম সৌদিপ,জবি প্রতিনিধি

চলমান লকডাউন পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের “একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস” ডিপার্টমেন্টের গ্রাজুয়েটদের সংগঠন “AIS GRADUATES NETWORK,JnU।”

সংগঠনটি ঘোষণা দিয়েছে ঢাকা কিংবা ঢাকার বাইরে অবস্থানরত জবির কোনো শিক্ষার্থী যদি খাদ্য কিংবা অর্থ সংকটে পরে তাহলে যেন তাদেরকে জানানো হয়। সাহায্য গ্রহীতার পরিচয়ও গোপন রাখবেন তারা।
ইতোমধ্যেই তারা ঢাকায় অবস্থান রত একাদিক শিক্ষার্থীর বাসায় বাজার পৌঁছে দিয়েছেন।

সংগঠনটির একাধিক স্বেচ্ছাসেবী জানায়, আমরা যখন বাজারের ব্যাগটি নিয়ে কোন ভাইদের বাসায় যাই, তখন তাদের চোখে যে দৃষ্টিতে যা দেখি তা সত্যিই অবিস্মরণীয়।
সংগঠনের পক্ষ থেকে জানানানো হয় আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি পরিবার হিসেবে দেখি, যেখানে পরিবারের জুনিয়র সদস্যদের প্রতি আদর্শিকভাবেই আমাদের কিছু দায়িত্ব ও কর্তব্য বর্তায়। যারই অংশ হিসেবে তাদের জন্য কিছু করার ক্ষুদ্র প্রয়াস আমাদের সবসময়ই থাকে। আমরা সকলেই অবগত যে, চলমান লকডাউন পরিস্থিতিতে ঢাকার সাথে সারা দেশের গনপরিবহণ সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন। এমতাবস্থায় হলবিহীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী জীবিকার মাধ্যম বা টিউশনি ছেড়ে বাড়ি যেতে পারেনি। কিন্তু বিধিবাম কিছু দিনের মধ্যেই অনেকের টিউশনিও অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। তাদের মধ্যে কারো যদি খাদ্য সংকট হয় তাহলে AIS GRADUATES NETWORK,JnU” তাৎক্ষণিক পদক্ষেপ নিয়ে কাজ করবে।
এসময় ঢাকাতে অবস্থানরত জবির কোনো ভাই/বোনের এরুপ খাদ্য সংকট দেখা দিলে নি:সঙ্কোচে জরুরি ভিত্তিতে তাদের ইনফর্ম করার জন্যও আহ্বান জানায় তারা।

সংগঠ‌নের সদস্য শাহরিয়ার রহমান ব‌লেন,
জবির কোন হল নেই , শিক্ষার্থীরা ভাড়াবাসায় টিউশনি করিয়ে নিজেরা চলে। কিন্তু করোনা পরিস্থিতিতে টিউশনি বন্ধ। বাসা ভাড়ার চাপ সব মিলিয়ে আমরামানবিক দিক থেকে তাদের পাশে দাড়িয়েছি । তারাতো আমাদের ভাই –বোন। আমাদের এ কার্যক্রম চলবে।

তাদের সাথে যোগাযোগ করার নাম্বার সমূহ:-
01711426741আতিকুল্লা­হ্ সায়েম, 01674060844 রিয়াজ বিন জাফর চৌধুরী, 01675493849 নাঈম হোসেন,
01743929703 মাহবুব বাপ্পি,
01739419337 শাহরিয়ার রহমান, 01710930088 হাবিবুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ