বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:১৭ অপরাহ্ন

একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন

সাজেদুল করিম ,কুড়িগ্রাম

মানুষের মাঝে ভালোবাসা বিলিয়ে দেওয়ার রাস্তা অনেক, এরমধ্যে একটি ভালবাসার নাম রক্তিম ভালোবাসা। কুড়িগ্রামে চলতি একুশে বই মেলায় “বাঁধন” (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) কুড়িগ্রাম সরকারি কলেজ ইউনিট তাঁদের নিজেদের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে বসেছে একুশে বইমেলার গেটে।

তাঁদের উদ্দেশ্য মানুষকে স্বাস্থ্যের প্রতি সচেতন করে তোলা, তাদের রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া, প্রয়োজনে মুমূর্ষু রোগীকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা, রক্তিম ভালোবাসা দিয়ে বাঁচিয়ে তোলা একটি প্রাণ।

বই মেলায় আসা নানা শ্রেনী পেশার মানুষ তাঁদের কাছ থেকে পরীক্ষা করে নেয় তাদের নিজেদের রক্তের গ্রুপ।বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তিদের সাথে এ ব্যাপারে কথা বললে-তারা বলেন নিঃসন্দেহে এটি একটি মহৎ কাজ এ ধরনের কাজ আগামী প্রজন্মকে এক ধাপ সামনের দিকে এগিয়ে নিতে সহায়তা করবে।

এই বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন “বাঁধন” কুড়িগ্রাম সরকারি কলেজ ইউনিটের সভাপতি- ফেরদৌস খান, সহ-সভাপতি রোকনুজ্জামান, সাধারণ সম্পাদক- মাহমুদ হাসান, সাংগঠনিক সম্পাদক- সাইদুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক- ফিরোজ মাহমুদ, কোষাধ্যক্ষ, সীমান্ত কুমার, নির্বাহী সদস্য- হামিদ, আল আমিন ও শহিদুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

One response to “একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন”

  1. মাহমুদ হাসান। says:

    ইনশাআল্লাহ্‌,,,,,
    আপনাদের সকলের সহযোগীতা ও ভালোবাসা থাকলে, আগামীদিন গুলো আমাদের কার্যক্রম আরও বেগবান করার প্রচেষ্টা চলমান থাকবে।

    মাহমুদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স