রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

কমলগঞ্জে অতিবৃষ্টিতে ধলাই নদীর তীর ভাঙ্গন
মোঃ শামসুর রাজা চৌধুরী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি / ১৭৫ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

সারা দিনব্যাপী টানা বৃষ্টিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীতে পানিপ্রবাহ বেড়েছে। পানির তোপে প্রতিরক্ষা বাঁধের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিশেষ করে নদীর পশ্চিম তীরের কমলগঞ্জ সদর ইউনিয়নের পূর্ব লংগুরপার, রাজারগাঁও ও রামপুর গ্রামের ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধে ব্যাপকভাবে ভাঙনের সৃষ্টি হয়েছে। এই বর্ষা মৌসুমে নদীর এই তীর ভাঙ্গনে আতংকিত নদী তীরবর্তী গ্রামের বাসিন্দারা।

আজ শনিবার (১১জুলাই) সরেজমিনে এসব গ্রাম পরিদর্শনে গেলে, গ্রামের কৃষক গৌরাঙ্গ দত্ত, শিক্ষক মনির মিয়াসহ অনেকেই বলেন, “বাঁধ নির্মানে কার্যকর ভূমিকা না থাকায় তারা প্রতিবছর ক্ষতির সন্মুখীন হচ্ছেন। এবছরও যে ভাবে নদীর বাঁধে ভাঙন দেখা দিয়েছে তাতে যে কোন সময় বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকার বাড়িঘর ও ফসলীজমি তলিয়ে গিয়ে ব্যাপক ক্ষতির শিকার হতে হবে স্থানীয়দের। তারা অবিলম্বে দ্রুত বাঁধ নির্মানের দাবি জানিয়েছেন”। স্থানীয় ইউপি সদস্য মাহমুদ আলী বলেন,”বিষয়টি আমি চেয়ারম্যানকে অবহিত করেছি। এই ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নানের সাথে আলাপ করলে তিনি বলেন, “আমি জোর দাবি জানাই কর্তৃপক্ষের নিকট এ দিকে সু নজর দিয়ে বাঁধটি দ্রুত মেরামতের জন্য”।

এ বিষয়ে মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাকির আহমেদের সাথে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, “আগামীকাল ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ভাঙ্গন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন”।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares