সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:২১ অপরাহ্ন

করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে যৌথভাবে মহড়া (ভিডিও)

জোবায়ের আহমদ, মৌলভীবাজার প্রতিনিধি

সারাদেশের ন্যায় মৌলভীবাজারেও করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে যৌথভাবে মোহড়া ও টহল দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী ও মৌলভীবাজার মডেল থানা পুলিশ।

শুক্রবার ২৭শো মার্চ বেলা ২টায় মৌলভীবাজার উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে মৌলভীবাজার শহরের প্রধান প্রধান সড়কে টহল শেষে সদর উপজেলার বিভিন্ন বাজার, শেরপুর চত্বর এলাকার নিত্যপণ্য দোকানসহ বিভিন্ন স্থানে টহল দিয়েছে।
এসময় তারা হ্যান্ড মাইক দিয়ে জনগণেকে ঘরে থাকার আহ্বান জানান। পাশাপাশি আতঙ্কিত না হওয়ার এবং সচেতন ও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন।

টহল শেষে এক ব্রিফিং এ সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল আবু হানিফ বলেন,করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সমন্বিত প্রয়াস সেনাবাহিনী, পুলিশ, এবং এডমিনিস্ট্রেশনের সাথে সমন্বয় করে সেনাবাহিনী দেশের বিভিন্ন স্হানে মোতায়েন হওয়ার পরে এই পেট্রলিং কার্যক্রম পরিচালনা করছি। এই পেট্রলিং কাজের মূল উদ্দেশ্য হচ্ছে করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করা,সামাজিক দূরত্ব নিশ্চিত করা,এবং সাধারন মানুষকে ঘরে ফিরিয়ে নেওয়া এবং তারা যেন ঘরে অবস্থান করে।যারা হোমকোয়ারেন্টাইনে আছে তারা যেন বাহিরে না আসতে পারে,অপ্রয়োজনীয় যানবাহন বন্ধ করা,ঔষধের দোকান,খাবার দোকানসহ নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকান পাট বন্ধ করে রাখার ব্যবস্থা করা হয়েছে।তিনি আরো বলেন, জেলা সদরসহ ৭ টি উপজেলায় ৩টি প্লাটুন সেনা সদস্য নিয়ে কাজ করছে সেনাবাহিনী।

এনিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান বলেন,করোনাভাইরাস মোকাবেলায় জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি করা এবং জনসাধারণ যাতে ঘরে থাকে,সুস্হ থাকে,নিরাপদে থাকার মেসেজ ঘরে ঘরে পৌঁছে দেওয়া।

উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন,মৌলভীবাজার বাসীকে তিনি অনুরুধ করছেন আগামী ৪ তারিখ পর্যন্ত বাধ্যতামূলক যার যার ঘরে অবস্থান করার জন্য,একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সবাইকে অনুরুধ জানান।

এতে আরো উপস্থিত ছিলেন- মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেনসহ বাংলাদেশ সেনাবাহিনী ও মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স

Shares