শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম

করোনার ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে ডিমলা হাসপাতাল

আপেল বসুনীয়া, রংপুর ব্যুরো

নীলফামারীর ডিমলায় করোনা ঝুঁকির মাঝেও চিকিৎসা সেবা প্রদান করে পেশাগত দায়িত্ব পালন করছেন সরকারী হাসপাতাল কতৃপক্ষ।

করোনা ভাইরাসের শুরুতে উপজেলার প্রাইভেট চেম্বারের চিকিৎসকগণ কৌশলে নিজের অসুস্থতার কারন দেখিয়ে চেম্বারে সাইন বোর্ড টানিয়ে দিয়ে পালিয়ে গেলেও। সরকারী হাসপাতালের ডাক্তাররা তাদের পেশাগত দায়িত্বের কথা ভেবে সরকারী নির্দেশনা মেনে কর্মস্থলে উপস্থিত থেকে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে।

এ উপজেলায় পরপর ২জন করোনা রোগী শনাক্ত হয় হাসপাতাল কতৃপক্ষ আক্রান্ত রোগীদের উদ্ধার করে নীলফামারী সদর হাসপাতালের আইসলোশনে প্রেরন করেন। এছাড়া প্রতিদিন জীবনের ঝুকি নিয়ে করোনায় আক্রান্ত হতে পারে এমন ব্যক্তিদের বাড়ী বাড়ী গিয়ে সমুনা সংগ্রহ করছেন তারা। উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্রের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সারোয়ার আলম বলেন, ডিমলা হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার, ডেন্টাল সার্জন, ইউএইচ এফ পিও সহ মোট ১৩ জন ডাঃ কর্মরত রয়েছেন। আমরা সরকারী নির্দেশনা মেনে হাসপাতালে আসা রোগীদের নিয়মিত সেবা প্রদান করে আসছি। এবং বর্তমান পরিস্থিতির কারনে সকলের ছুটি বাতিল করা হয়েছে। করোনা ভাইরাসের কারনে প্রথম দিকে ভর্তি ও বর্হিবিভাগে রোগীর সংখ্যা কমে গেলেও দিনদিন তা বাড়ছে।

হাসপাতালের আরএমও ডাঃ নিরঞ্জন কুমার রায় বলেন, বৃহঃবার পয্যন্ত উপজেলার মোট ৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং প্রতিদিন নমুনা সংগ্রহ অব্যাহত রয়েছে। বৃহঃবার হাসপাতালের বর্হিবিভাগে চিকিৎসা নিতে আসা রোগরি সংখ্যা ৫৪ এবং ভর্তি রোগী সংখ্যা ৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ