শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন

করোনায় জবিয়ানদের পাশে জবি পরিবার

মেহেরাবুল ইসলাম সৌদিপ,জবি প্রতিনিধি

ঢাকার বুকে প্রায় ১০ একরের অনাবাসিক একটি ক্যাম্পাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়। দেশের বিভিন্ন স্থান থেকে এখানে এসে পড়াশোনা করেন অনেকেই, পড়তে হয় নানা সংকটে। তার ওপর করোনা যোগ করেছে ভোগান্তির নতুন মাত্রা। এমন অবস্থায় বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

হল না থাকায় এখানকার বেশিরভাগ শিক্ষার্থী মেসে থেকে টিউশন করিয়ে পড়াশোনার খরচ চালায়। অনেক শিক্ষার্থী অসচ্ছলতার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে পার্ট টাইম কাজও করেন৷

বর্তমানে দেশের করোনা পরিস্থিতিতে টিউশনসহ সবকিছু বন্ধ আছে। এমতাবস্থায় মেস ভাড়া,বাসা ভাড়া,খাদ্য সংকটসহ নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন শিক্ষার্থীরা। এমন পরিস্থিতিতে তাদের সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন জবি প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। ইতোমধ্যে জবি প্রশাসন ঘোষণা দিয়েছে কোন শিক্ষার্থী করোনা পরিস্থিতিতে কোন সমস্যায় পড়লে তাদের সহযোগিতা করা হবে।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে জবি শিক্ষার্থীদের উদ্যোগে ‘করোনা মোকাবেলায় জবিয়ানের পাশে জবিয়ান’ নামক একটি অনলাইন প্লাটফর্মও তৈরী করা হয়েছে। এরই মধ্যে ৫০ জনেরও বেশি শিক্ষার্থীকে প্রায় ৬৫ হাজার টাকার সহায়তা প্রদান করেছে জবি শিক্ষার্থীদের অনলাইন এই প্লাটফর্ম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ