শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

করোনায় মধু খান, সুস্থ থাকুন

তুহিন আহমেদ, দৌলতপুর, খুলনা

অনেক উপকারী খাবার হলো মধু। এতে রয়েছে ৪৫টিরও বেশি খাদ্যগুণ। অতি সম্প্রতি ব্রিটিশ মেডিক্যাল জার্নাল ১৪টি সিস্টেমেটিক রিভিউ ও মেটা-অ্যানালিসিস করে দেখিয়েছে যে মধু শ্বাসনালির জটিল সমস্যা বা আপার রেস্পিরেটরি ট্র্যাক্ট ইনফেকশনে অনেক বেশি কার্যকর ভূমিকা রাখতে পারে।

গবেষণায় প্রমাণ মিলেছে, মধু সেবন করলে কাশির মাত্রা, কাশির ধরন অনেকাংশে কমে যায়। এমনকি যখন কোনো অ্যান্টিবায়োটিকও কাজ করে না সে ক্ষেত্রেও মধু অনেকটাই অ্যান্টিবায়োটিকের মতো ভূমিকা রাখতে পারে।

ব্রিটিশ মেডিক্যাল জার্নাল বলছে, ফুসফুস সংক্রান্ত সমস্যায় যে ওষুধগুলো ব্যবহার করা হয় যেমন ডাইফেনহাইড্রামিন বা ডেক্সটেট্রামেথ্রফ্যান ইত্যাদি ওষুধ এবং মধু সমান উপকারী।

গবেষকরা আপার রেস্পিরেটরি ট্র্যাক্ট ইনফেকশনে অ্যান্টিবায়োটিকের পরিবর্তে মধু ব্যবহার করতে রোগীদের পরামর্শ দিতে বলেছেন।

 

প্রাপ্তিস্থানঃ আড়ংঘাটা, দৌলতপুর, খুলনা।

মোবাইল নাম্বারঃ ০১৭৭৮৩৮২০০০, ০১৯১৩৯২২০০১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স