শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে বগুড়ায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে হাতীবান্ধায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন জাবির আন্দোলনকারী শিক্ষার্থীরা হল ছেড়েছেন, সব ধরনের পরীক্ষা স্থগিত অবৈধ বালুর ব্যবসায় দূর্বিষহ টোরামুন্সিরহাটের জনজীবন সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বিএমএসএফ বগুড়ায় বিদেশি পিস্তল গুলি সহ অাটক ১ সাংবাদিক হিসেবে আপনিও যোগ দিন অপরাধ ডটকমে সাংবাদিক হত্যার বিচার দাবিতে কাল ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল ব্যাংক কর্মকর্তা নিহত

করোনায় ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৫৪৫

আওলাদ হোসেন, মিরপুর প্রতিনিধি

করোনাভাইরাস জনিত রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ রোগে আক্রান্ত হয়ে ৬৫০ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ২৫৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪৭ হাজার ১৫৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ২২৯ জনের। এর মধ্য থেকে দুই হাজার ৫৪৫ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে, যা গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষার ২১দশমিক ৪৩ ভাগ।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ ভাগ। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৪০ জন করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে মারা গেছেন। তাঁদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন,৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন।

ডা. নাসিমা আরো বলেন, মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাতজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ২৮ জন, চট্টগ্রাম বিভাগের আটজন, খুলনা বিভাগের দুজন, রাজশাহী বিভাগে একজন ও রংপুর বিভাগের দুজন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৮ ভাগ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে ৮৫তম দিনে দেশে ৪৭ হাজার ১৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

দেশে এ পর্যন্ত মোট তিন লাখ আট হাজার ৯৩০জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স