বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

করোনা নিয়ে থানকুনি গুজবে ঘুম হারাম রামপালবাসীর

শেখ কামরুজ্জামান,রামপাল,বাগেরহাট

বাগেরহাটের রামপাল থানায় করোনাভাইরাসে থানকুনি পাতা খাওয়ার গুজব ছড়িয়ে পড়েছে। বিভিন্ন পীর সাহেব স্বপ্নে দেখেছেন এই মর্মে – ‌‘থানকুনি পাতা চিবিয়ে খেলে করোনাভাইরাস সংক্রমিত হতে পারবে না’- এমন গুজব মঙ্গলবার দিবাগত রাত ০২:০০ টায় সমস্ত এলাকায় ছড়িয়ে পড়ে। এই খবর বিভিন্ন এলাকাবাসীর মাঝে খুব দ্রুতই ছড়িয়ে পড়ে এবং থানকুনি পাতা খাওয়ার হিড়িক পড়ে।

গুজবে সাড়া দিয়ে রামপাল থানার বিভিন্ন এলাকায় নারী-পুরুষ মঙ্গলবার দিবাগত মধ্যরাতে থানকুনি পাতা সংগ্রহে নেমে পড়েন।বুধবার ভোর পর্যন্ত অনেকেই থানকুনি পাতা সংগ্রহ করেন। অনেকে আবার থানকুনি পাতার এই ব্যাপারে ফেসবুকে পোস্ট দিয়ে সবাইকে খেতে উৎসাহিত করে। কেউ কেউ বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের ফোন করে থানকুনি পাতা সংগ্রহ ও খাওয়ার জন্য বলেন।

অনেকের ভাষ্য এটাই যে, রাতের ভিতর ৩টা থানকুনি পাতা খেলে করোনা থেকে মুক্তি মিলবে, অনেকে আবার এর বিভিন্ন ধর্মীয় ব্যাখ্যা দাড় করিয়েছে, বিভিন্ন হুজুর, পীর সাহেবের নাম করে খাওয়ানোর ব্যাপারে উৎসাহিত করা হচ্ছে।

তবে ফেসবুকে অবশ্য এই গুজব কানে তোলেননি স্থানীয়দের অনেকেই। এসব হাস্যকর গুজবে কান না দিতে স্ট্যাটাস দিয়েছেন। পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়ার মত কুসংস্কার এ মনোনিবেশ করতে নিষেধ করেছেন। তারা বলছেন এসব গুজব, ভিত্তিহীন এবং দুষ্ট লোকের মন গড়া কথাবার্তা।

উল্লেখ্য করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে বিভিন্ন সময় বিভিন্ন রকম গুজব ছড়ানো হচ্ছে, কখনো বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) বরাত দিয়ে আবার কখনো বিভিন্ন পীরদের বরাত দিয়ে বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে গুজব ছড়াচ্ছে কিছু কুচক্রী মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ