সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের কারনে কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন মেহেদী মাসুদ চৌধুরী

চৌগাছা (যশোর) প্রতিনিধি
চৌগাছা উপজেলার বিভিন্ন গ্রামে ৮’শ পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী

মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই তার ধর্ম। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে বাঁচতে পারে একটি পরিবার। বর্তমান বিশ্বের আলোচিত একটি দূর্যোগ মহামারি করোনা ভাইরাস।

করোনা ভাইরাসের প্রাদুভার্ব আমাদের বাংলাদেশেও বিস্তার লাভ করেছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশকে লকডাউন ঘোষনা করা হয়েছে। ফলে কর্মহীন হয়ে পড়েছে মানুষ। দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নানাভাবে গরীব-অসহায় মানুষের পাশে দাড়িয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। তিনি সরকারের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী সহ তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দকে সাধারণ অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য আহবান করেছেন।

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী গরীব, নিপীড়িত ও কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন। প্রতিদিনই ট্রাকে করে খাবার ভর্তি করে ছুটে চলেছেন মানুষের দরজায়। নিজে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছেন মানবতার ফেরিওয়ালা হয়ে।

এ পর্যন্ত ৫ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। প্রতিদিনের ন্যায় সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার রাণিয়ালি, দশপাখিয়া, গরীবপুর, জামলতা, জগন্নাথপুর, বুন্দলীতলা, মদিনানগর, স্বরুপপুর, তজবিজপুর, দুলালপুর, হাজিপুর, ও রোস্তমপুর গ্রামে মোট ৮’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি।

এছাড়া স্বেচ্ছাসেবী হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক শামীম রেজা ফুড ফর লাইফের আহবায়ক মারুফ আহম্মেদ রাব্বী, সদস্য আল-আমিন, বাপ্পি, শরিফুল ইসলাম, মাহাবুর রহমান, রিয়াজ, মেহেদী সালমান প্রমুখ। খাদ্য সামগ্রী বিতরণ কালে তিনি বলেন, করোনা ভাইরাস এমন একটি ভাইরাস যে ভাইরাসকে আমি আপনি বাড়িতে দাওয়াত না করলে আসবেনা। তাই আমাদের সবার উচিত বাড়িতে অবস্থান করা ও নিরাপদ দূরত্ব বজায় রাখা। তিনি এক প্রতিক্রিয়া বলেন, একজন মানুষ মানুষের জন্যই। বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে সাহায্য করবে-এমন প্রত্যাশা মানুষ মাত্রই করতে পারে।

মানব জীবনের সম্পূর্ণতা আর তৃপ্তির জন্য সমাজের অসহায়-পীড়িতদের জন্য কিছু করা দরকার। আমাদের সবার সুযোগ রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করে বর্তমান সময়ের মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে গড়ে তোলার। তিনি করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারে নির্দেশ মেনে চলার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ