বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

করোনা ভাইরাসে এম বজলুল করিম চৌধুরীর মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজবাড়ী কৃতি সন্তান সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার এম.বজলুল করিম চৌধুরী (৬১) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (৩১ মে) বেলা ১১টার দিকে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে থাকাবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

উল্লেখ্য, রাজবাড়ী কৃতি সন্তান সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার এম.বজলুল করিম চৌধুরী (৬১) ও তার স্ত্রী মিসেস নাজমুন নাহার বজলুল (৫০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রাজধানী ঢাকার লালমাটিয়ায় বসবাসরত সাবেক সচিব এম.বজলুল করিম চৌধুরী ও তার স্ত্রী হঠাৎ জ্বর ও গলা ব্যাথায় আক্রান্ত হওয়ায় তারা করোনা পরীক্ষা করেন। পরীক্ষার রিপোর্ট পজেটিভ হওয়ায় গত ২২শে মে দুপুরে তাদেরকে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের কেবিনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বজলুল করিম চৌধুরীর অবস্থার অবনতি ঘটায় গত ২৪শে মে তাকে একই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। তার সহধর্মিনী হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন ছিলেন ।

এম.বজলুল করিম চৌধুরী রাজবাড়ী শহরের ধুঞ্চি গ্রামের মরহুম রেজাউল করিম চৌধুরীর ছেলে ও বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা।তিনি ২০১৭ সালের ২৪শে আগস্ট ঢাকা বিভাগের কমিশনার পদে নিয়োগ পেয়ে ২০১৮ সালের ১৫ই এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে সচিব পদে পদোন্নতি পান। একই দিন তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন।

পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অবসর গ্রহণ করেন। এম.বজলুল করিম চৌধুরী চাকরি জীবনে তিনি টাঙ্গাইল জেলার জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রাজউকের চেয়ারম্যান এবং মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে ও তার স্ত্রী সহ অসংখ্য গুনাগ্রাহী রেখেগেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স