রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বগুড়ায় ফেনসিডিলসহ আটক ২ সাভারে অবৈধ গ্যাস লাইন বিস্ফোরণ, চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু সাভারে নীলা রায় হত্যাকাণ্ডের মূল হোতা মিজানসহ ২ জন আটক আবারো জাগ্রত সর্বহারা পার্টি বিভিন্ন মহলে চাঁদাদাবী সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি কর্পোরেশন দুর্যোগ সাড়াদান সমন্বয় গ্রুপের সভা অনুষ্ঠিত হয়েছে

নাঈম ইসলাম (মুন্না), রাজশাহী প্রতিনিধি

রাজশাহী সিটি কর্পোরেশন দুর্যোগ সাড়াদান সমন্বয় গ্রুপের সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন, মাস্ক ও স্যানিটাইজার প্রস্তুতকরণ করা হচ্ছে, চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে রাজশাহী থেকে সারাদেশের বাস চলাচল বন্ধ, বিনোদনকেন্দ্র বন্ধ ও বিভিন্ন মোড়ে দায়ের দোকানে আড্ডা বন্ধ, মহানগরীর ২৬টি গুরুত্বপূর্ণ মোড়ে হ্যান্ড স্যানিটাইজার কর্মসূচির জন্য বুথ স্থাপন, মহানগরী বিভিন্ন বাজার ও জনসমাগম এলাকায় জীবাণুনাশক স্প্রে এবং মানুষদের মাঝে বিনামূল্যে চাল-ডাল বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে কিছু কার্যক্রম চলমান আছে এবং অন্যান্য কার্যক্রম শিগগিরই বাস্তবায়িত হবে।

সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, সব কাজ স্টেপ বাই স্টেপ ভাগ করে করতে হবে। করোনা রোগী শনাক্তকরণে পিসিআর ইনস্টল এবং আইসিইউ বেড বৃদ্ধির উদ্যোগ নিতে হবে। করোনা আক্রান্তের আগে ও পরের সকল প্রস্তুতি সম্পন্ন করা দরকার। আপদকালীন মুহুূর্তে চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করতে হবে।এমপি আরো বলেন, সিটি কর্পোরেশনের দায়িত্ব আছে, তারা লিড দেবে। আমরা সবাই সিটি কর্পোরেশনকে সহযোগিতা করবো। সভায় খাদ্য নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ে করণীয় সম্পর্কে অংশগ্রহণকারীরা মতামত ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ