বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

করোনা মোকাবিলায় নিরলসভাবে কাজ করছে নওগাঁর বরেন্দ্র রেডিও

নাদিম হোসেন অনিক, নওগাঁ সংবাদদাতা

নওগাঁর কন্ঠস্বর খ্যাত বরেন্দ্র কমিউনিটি রেডিও’র কোভিড-১৯ সংকটকালীন সম্প্রচারকর্মীরা প্রান্তিক মানুষদের সচেতন করতে বিভিন্ন অনুষ্ঠান ও সংবাদ প্রচার করছে।

করোনা ভাইরাস নিবারনে সামাজিক সচেতনতায় একমাত্র পন্থা, আর এই সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি ভূমিকা রাখছে গণমাধ্যমের কর্মীরা। মহামারি করোনা ভাইরাসের কারনে বাংলাদেশসহ গোটা বিশ্ব প্রায় অচল। এই অচল অবস্থার মধ্যেই সারাদেশের ন্যায় নিরলসভাবে কাজ করে চলছে নওগাঁর বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম এর সম্প্রচারকর্মীরা।

রেডিওটির চেয়ারম্যান সোহেল আহমেদ ও স্টেশন ম্যানেজার সুব্রত সরকারের তত্বাবধানে কোভিড-১৯ প্রতিরোধে প্রতিদিন বিশেষ রেডিও অনুষ্ঠান সম্প্রচার করছে।

বর্তমানে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সবাইকে ঘরে থাকতে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে চলতে বলা হয়েছে, আর সেই সামাজিক দুরত্ব বজায় রাখতে জনসচেতনতামূলক তথ্য দিচ্ছে সম্প্রচারকর্মীরা।

তারই ধারাববাহিকতায় বরেন্দ্র রেডিও’র কোভিড-১৯ সম্পর্কিত সম্প্রচারিত অনুষ্ঠান “করোনা বার্তা” তে তুলে ধরা হয়: করোনা ভাইরাস কি, কিভাবে ছড়ায়, রোগীর লক্ষন, চিকিৎসা এবং প্রতিরোধে করনীয় সম্পর্কে তথ্য। এই অনুষ্ঠানগুলি প্রযোজনা করে থাকেন : নাজনীন নাহার শিমু, নাদিম হোসেন অনিক, শবনম মোস্তারী কানন, সুস্মিতা সাহা এবং সুব্রত হালদার।

কোভিড-১৯ সম্পর্কিত স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং এর তথ্য সহ সারাবিশ্ব ও নওগারঁ ১১ টি উপজেলার করোনার খবরা খবর ও করোনা আপডেট তুলে ধরেন: দুলাল হোসেন, আলী হোসেন, হাসমত আলী এবং কাজী রাকিব।

করোনা প্রতিরোধ যুদ্ধে সম্প্রচারকারী এ সকল যোদ্ধারা স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ সুপার, সিভিল সার্জন, শিক্ষক সহ বিভিন্ন সুশীল সমাজের ব্যক্তিদের করোনা প্রতিরোধে করনীয় সম্পর্কে সচেতনামূলক বার্তা উপস্থাপন করছেন। যা স্থানীয় শ্রোতাদের কোভিড-১৯ সম্পর্কে সচেতন করতে সহায়তা করছে।

এছারাও বর্তমান করোনা পরিস্রিতিতে ঘড়বন্ধি মানুষের ক্লান্ত মনকে সতেজ রাখার চেষ্টায় বিনোদনমূলক অনুষ্ঠান ‘বরেন্দ্র আড্ডা’ এর মাধ্যমে সকলকে উৎসাহিত করে আসছে বরেন্দ্র রেডিও’র সম্প্রচারকর্মীরা।

এ বিষয়ে বরেন্দ্র রেডিও এর স্টেশন ম্যানেজার সুব্রত সরকার বলেন, বর্তমান করোনা ভাইরাস এর পরিস্রিতিতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনায় আমাদের প্রত্যেকে এক হয়ে কাজ করতে হবে। তবেই আমরা এ যুদ্ধে জয় পাবো। করোনাকে যুদ্ধ ক্ষেত্র ভাবতে হবে, এ যুদ্ধে আমাদের নীজেদের সুস্থ রাখতে হবে ঘড়ে থেকে।

এছারাও খুব জরুরী কাজ ছাড়া সবাইকে ঘড়ে থাকার আহ্বান জানান সুব্রত সরকার।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ