বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

করোনা শনাক্তকরণের অনুমতি পেলো নোবিপ্রবি

আসাদুজ্জামান আসাদ, নোবিপ্রবি প্রতিনিধি

করোনাভাইরাস শনাক্ত করার জন্য নিজস্ব ল্যাবে নমুনা পরীক্ষা করার অনুমতি পেয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

রোববার করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও মোকাবিলায় গঠিত বিভাগীয় কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, কোভিড-১৯ রোগ শনাক্তকরণের জন্য পিসিআর টেস্ট চালু হওয়া সাপেক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (নোবিপ্রবি) করোনা শনাক্তকরণের ব্যবস্থা চালু করার সম্মতি দেয়া হয়েছে।

চিঠিতে আরো বলা হয়, চাঁদপুর, লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলা থেকে নমুনা পাঠানো হবে। আশা করা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অতি শীগ্রই করোনাভাইরাস শনাক্তকরণ হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম বলেন, একটি পিসিআর মেশিন মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হবে। আর একটি পিসি আর মেশিন বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগে চালু হবে। অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ ও তার শিক্ষার্থীরা ল্যাবে পিসিআর মেশিন স্থাপন করার ব্যবস্থা করবে। স্থানীয় প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ল্যাবে করোনা পরীক্ষার জন্য অনুজীব বিজ্ঞান বিভাগের সঙ্গে কথা চলছে। খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনা পরীক্ষা চালু হবে বলে আশা করা যায়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স