সোমবার, ২১ জুন ২০২১, ০২:০১ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে

কলারোয়া বাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কাঁচামরিচের মূল্য

রেজওয়ান উল্লাহ, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

কলারোয়ায় এক সপ্তাহের ব্যবধানে ৫০ টাকা থেকে লাফিয়ে ১৫০টাকায় উঠে গেছে কাঁচামরিচের দাম। উপজেলার গ্রামাঞ্চলের হাট-বাজারে আরো বেশি দামে বিক্রির খবর পাওয়া গেছে। অন্যান্য তরিতরকারির দামও বেড়েছে কেজিতে ১০-২০ টাকা করে। এ অবস্থায় নাভিশ্বাস হয়ে উঠেছে জনমনে।

শুক্রবার সকালে কলারোয়া উপজেলার কঁচাবাজারে ঘুরে দামের এমন তারতম্য দেখা গেছে। গত সপ্তাহের ৩০টাকার বেগুন এখন ৬০ টাকা, কাঁকরোল ৪০টাকা থেকে ৬০ টাকা, পটোল ৩০ টাকা থেকে ৪০ টাকা, ধুনদল ৩০ টাকা থেকে ৪৫ টাকা, আলু ১৮টাকা থেকে ৩০টাকায় বিক্রি হচ্ছে, লাউ ১৫ টাকা থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। হঠাৎ দাম বাড়ার কারণ জানতে চাইলে কাঁচামাল ব্যবসায়ীরা আগে স্থানীয় এবং পাশবর্তী উপজেলার চাষীদের উৎপাদিত কঁচা মরিচসহ বিভিন্ন ধরণের শাক-সবজি পাইকারী কিনে বিক্রি করা হতো। ঘূর্ণিঝড় ও অতিবৃষ্টির কারণে ক্ষেতে পানি জমে তা নষ্ট হয়ে যাওয়ায় এখন ওইসব এলাকা থেকে কাঁচামাল আসছে না। যার ফলে খুলনা, যশোর,রাজশাহী, কুষ্টিয়া থেকে থেকে বেশি দামে কিনতে হচ্ছে এসব পণ্য। একারণে বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

কাঁচামালের পাইকারী ব্যবসায়ীরা বলেন, বাইরের জেলার মোকমেও সব মালের দাম বৃদ্ধি। এক সপ্তাহ আগে যে দামে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছি সেই দামে এখন পাইকারী কিনতে হচ্ছে। যে কারণে খুচরা বাজারে বেশি দামে বিক্রি হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স