সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন

কালীগঞ্জে শুক্রবার থেকে শহরে ৫ টি স্থানে বসবে কাঁচা বাজার, দুরত্ব বজায় রেখে খুলবে মুদিদোকানও

রিয়াজ মোল্ল্যা (ঝিনাইদহ) জেলা প্রতিনিধিঃ

 

জনদূর্ভোগ কমাতে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৫ টি স্থানে অস্থায়ীভাবে কাঁচা বাজার বসানোর ঘোষনা দিয়েছে প্রশাসন। সেই সাথেই সামাজিক দুরুত্ব বজায় রেখে খুলবে মুদিদোকানও। আগামী শুক্রবার থেকে প্রতিদিন সকাল ৬টা থেকে বেলা ১২ টা পর্যন্ত বেচাকেনা চলবে। বাজারের নির্ধারিত স্থান গুলি হলো- সরকারী নলডাঙ্গা ভূষনস্কুল মাঠ, মাহতাব উদ্দিন কলেজ মাঠ, পুরাতন গোহাটা অর্থাৎ মোবারক আলী স্কুল পাশের্^র মাঠ), শেখ রাসেল ষ্টেডিয়াম ও বলিদাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ। বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক সভাতে এই সিদ্ধান নেওয়া হয়েছে।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা জানান, মহামারী করোনা প্রতিরোধে জনসমাগম এড়াতে শহরের কাঁচা বাজার বন্ধ রাখা হয়েছিল। বর্তমানে জনসাধারনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের চাহিদা মেটাতে শহরের ৫ টি স্থানে অস্থায়ীভাবে কাঁচা বাজার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে মাহতাব উদ্দিন কলেজ মাঠে শুধুমাত্র পাইকারী বাজার চলবে এবং বাকী ৪ টি স্থানে খুচরা কাঁচা-বাজার বসবে। সেখানে কাঁচা তরিতরকারী ও মাছ সহ অন্যান্য পন্যও বিক্রি করতে পারবে। তিনি আরো জানান, ওইসব স্থানগুলিতে ৫ ফুটের এক একটি দেকানের দুরর্ত্ব হবে ২০ ফুট। এছাড়াও গরু, খাসী ও মুরগীর দোকানীরা স্ব, স্ব স্থানে বসেই মাংশ বিক্রি করবে। এবং দুটি কাঁচা বাজার বাদে শহরের বিভিন্ন রোডের মুদি ব্যবসায়ীরা সামাজিক দুরর্ত্ব নিশ্চিত করে বেলা ১২ টা পর্যন্ত খোলা রাখতে পারবে।
কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান ইউএনও সূবর্ণা রানীর সাহার সভাপতিত্বে ওই সভাতে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার ও কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ সহ বাজার কমিটির নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ