রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:১৫ অপরাহ্ন

কালীগঞ্জে ১০ মে থেকে সকল ব্যবসা প্রতিষ্ঠান শপিংমল খোলা
রিয়াজ মোল্ল্যা, ঝিনাইদহঃ / ১৭৩ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ০১ অগাস্ট ২০২১
SAMSUNG CAMERA PICTURES

ঈদকে সামনে রেখে ঝিনাইদহ কালীগঞ্জে ১০ই মে থেকে সিমিত সময়ের জন্য সকল ব্যবসা প্রতিষ্টান শপিংমল খোলার ঘোষনা দিয়েছে উপজেলা প্রশাসন।

প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্র্যন্ত চলবে। এছাড়া পূর্বের ন্যায় হাটচাঁদনী বন্ধ রেখেই মাছ ও কাঁচাবাজার এমইউ কলেজ, ভূষণস্কুল, রাসেল ষ্টেডিয়াম ও পুরাতন গরুর হাটে বেচাকেনা চলবে। তবে ফয়লা পুরাতন গরুর হাটে জায়গার সমস্যায় সামাজিক নিরাপত্তা বজায় না রাখাতে সেখানে দুপুর ১২ টার আগেই ওই বাজার বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

এছাড়াও ৮ মে থেকে শহরে হোটেল মিষ্টান্ন ভান্ডার শুধুমাত্র পার্সেল করে মিষ্টি প্যাকেট বিক্রি করতে পারবেন।

মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভাতে ওই সিদ্ধান্ত গ্রহন করা হয়। সভাতে জরুরী আবশ্যক ব্যাতিত এ জেলার মানুষ অন্য জেলাতে যাওয়া আসা বন্ধ সহ সড়কে সকল প্রকার পন্যবাহি যানবাহন চলবে বলেও সরকারের সিদ্ধান্ত জানানো হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে উপস্থিত ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার বলেন, মহামারী করোনার প্রকোপ এখনো কমেনী। জনসাধারনকে করোনার থাবা থেকে মুক্ত রাখতে সরকার নানা কর্মপরিকল্পনা গ্রহন করছে। তিনি ঈদ উপলক্ষে সাধারন মানুষের কথা বিবেচনা করে সিমিত সময়ের জন্য শহরের বাজার খোলা রাখতে ব্যবসায়ী নেতৃবৃন্দের পরামর্শ আহব্বান করেন। এরপর আলোচনা শেষে আগামী ১০ ই মে থেকে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাতে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইচ চেয়ারম্যন শিবলী নোমানী, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আতিকুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, আয়ুব হোসেন, মহিবুল ইসলাম মন্টু, ইলিয়াস রহমান মিঠু, নাছির চৌধুরী, একরামুল হক সংগ্রাম ও রাজু আহম্মেদ রনি লস্কর, কালীগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, সহ- সম্পাদক সদর উদ্দিন, মিষ্টান্ন ব্যাবসাযী সমিতির নেতৃবৃন্দ সহ শহরের অন্যান্য ব্যাবসায়ী সংগঠনের নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন। সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, এ নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares