বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে বগুড়ায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে হাতীবান্ধায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন জাবির আন্দোলনকারী শিক্ষার্থীরা হল ছেড়েছেন, সব ধরনের পরীক্ষা স্থগিত অবৈধ বালুর ব্যবসায় দূর্বিষহ টোরামুন্সিরহাটের জনজীবন সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বিএমএসএফ বগুড়ায় বিদেশি পিস্তল গুলি সহ অাটক ১ সাংবাদিক হিসেবে আপনিও যোগ দিন অপরাধ ডটকমে সাংবাদিক হত্যার বিচার দাবিতে কাল ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল ব্যাংক কর্মকর্তা নিহত

কুমিল্লায় করোনা নিয়ে গুজব, র‌্যাবের হাতে যুবক আটক

শরীফ আহমেদ মজুমদার কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছড়িয়ে আবারও র‌্যাবের হাতে আটক হলেন বুলবুল আহমেদ (২৮) নামে যুবক। ২০১৮ সালে ফেসবুকে গুজব ছড়িয়ে র‌্যাব ১০ হাতে গ্রেফ’তার হয় এবং পরবর্তীতে সে জামিনে এসে বিভিন্ন নামে ফেসবুক আইডি খুলে গুজব ছড়াতে থাকে। প্রযুক্তির সহায়তার তাকে আ’টক করে।

সে কুমিল্লা নগরীর উত্তর কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মাহমুদুল হাসানের ছেলে। শুক্রবার রাতে ভাটপাড়া এলাকা থেকে আটক করা হয়। এই সময় একটি স্মার্ট ফোন জব্দ করা হয়। ফেইক আইডি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস” সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রা’ন্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

শনিবার (২১ মার্চ) দুপুরে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি মোঃ মহিতুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ অনুসন্ধানে জানা যায়, সে কুমিল্লা জেলার কোতয়ালি থানার স্থায়ী বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রা’ন্তিমূলক বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কা’নিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এছাড়াও বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসের বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষূূন্ন করাসহ দেশের চলমান আইন-শৃং’খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল।এসকল কর্মকান্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, এধরনের অপরাধের সাথে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফ’তার করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে ।গ্রেফ’তারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনী ব্যবস্থার প্রক্রিয়া চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স