সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৩৩ পূর্বাহ্ন

কুমিল্লায় করোনা ভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোধন

মোফাজ্জল হুসাইন (পলাশ), কুমিল্লা সংবাদদাতা

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ করোনা ভাইরাস শনাক্তের পিসিআর মেশিন উদ্বোধন করেছেন। জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির প্রধান উপদেষ্টা ও কুমিল্লা ৬ আসনের সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার পিসিআর মেশিন উদ্বোধন করা হয়েছে। সোমবার সাড়ে ১২ টায় উদ্বোধন করা হয়। এই সময় তিনি বলেন আমি কিছুক্ষনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে মিটিংয়ে বসবো। করোনা পরীক্ষা ও চিকিৎসায় যারা দায়িত্ব পালন করবে তাদের নিরাপত্তার বিষয় আলোচনা করা হবে।

উদ্বোধন এর প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার বলেন ল্যাবরেটরির কিছু জিনিসপত্র সংগ্রহ করতে হবে। এগুলো সংগ্রহ শেষে আগামী বুধবার থেকে করোনা ভাইরাস পরীক্ষা করা শুরু হবে। আগামী কয়েকদিনের মধ্যে ৫০০ শয্যার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের কিছু যন্ত্রপাতি স্থাপন শেষে কয়েকদিনের মধ্যেই ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে।

এ সময় কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ, মেডিকেল কলেজের পরিচালক ডাক্তার মজিবুর রহমান ও সিভেল সার্জন ডাক্তার নিয়াতুজ্জামান সহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অন্যান্য ডাক্তার সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ জানান, এই ল্যাবরেটরিতে দুই শিফটে নমুনা পরীক্ষা করা যাবে। প্রতি শিফটে ৯০ থেকে ৯৬ জনের করোনা পরীক্ষা করা সম্ভব হবে। নমুনা ফলাফল ঢাকা প্রেরণা করা হবে। সেখান থেকে কেন্দ্রীয় ভাবে ফলাফল প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ