শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

কুমিল্লায় ভন্ড কবিরাজ আটক,৬ মাসের জেল

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় এক ভন্ড কবিরাজকে আটক করে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভন্ড কবিরাজের নাম আব্দুল জলিল(৪৫)। তিনি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর গ্রামের মৃত আ.মজিদের ছেলে। তিনি বাত ব্যাথা,হাঁড় ভাঙ্গার ডাক্তার নাম ব্যবহার করে দীর্ঘ ২ মাস ধরে কুটুম্বপুর এলাকায় রোগীর চিকিৎসা দিয়ে আসছিলেন।

থানা পুলিশ সুত্রে জানা যায়, সোমবার  দুপুরে উপজেলার কুটুম্বপুরে জলিলের”স্বপ্নে প্রাপ্ত হাঁড় ভাঙ্গা চিকিৎসালয়ে অভিযান চালায় থানা পুলিশের একটি চৌকস দল।অভিযান চালিয়ে উক্ত কবিরাজের নিকট লাইসেন্স চাইলে তিনি তা দেখাতে ব্যর্থ হন। এ সময় পুলিশ তাকে আটক করে।পরে ভ্রাম্যমাণ আদালত গঠন করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ তাকে ৬ মাসের কারাদন্ড দিয়ে জেলহাজতে পাঠান।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ জানান,স্বপ্নে প্রাপ্ত মিথ্যা আশ্বাস দিয়ে জলিল সুদূর শায়েস্তাগঞ্জ থেকে এসে কবিরাজি করার নামে কুটুম্বপুরে আস্তানা গড়ে।তার কবিরাজির বাঁধন এমন শক্ত যে তাতে আস্ত কয়েকখানা ইট,লাঠি, কাঁথা-কম্বল না থাকলে হয়না।ফলস্বরূপ পায়ে পচঁন তথা পা কেটে ফেলতে হয়।তার কাছে কবিরাজি পেশার লাইসেন্স চাইলে দেখাতে ব্যর্থ হয়।পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই ভুয়া কবিরাজকে ৬ মাসের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ