সোমবার, ২১ জুন ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে

কুমিল্লায় স্কুল-কলেজে সরকারি নির্দেশনা অমান্য করে চলছে বেতন ও পরীক্ষার ফি আদায়

তন্ময় সরকার, কুমিল্লা সদর প্রতিনিধি

কুমিল্লায় বেসরকারি মাধ্যমিক,উচ্চমাধ্যমিক কলেজগুলোতে বেতন ও পরীক্ষার ফি আদায় করার ক্ষেত্রে সরকারি নির্দেশনা মানা হচ্ছে না বলে অভিযোগ পাওয়া যায়।সরজমিনে দেখা যায়, সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত করোনাকালীন গত ৬ মাস স্কুল,কলেজগুলো বন্ধ। ছাত্র-ছাত্রীদের পড়ালেখা বন্ধ থাকলেও কতিপয় শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন অজুহাত দেখিয়ে অভিবাবকদের কাছ থেকে গত ৬ মাসের বেতন এবং জুলাই মাসে পরীক্ষা নেওয়ার কথা বলে পরীক্ষার ফি আদায় করে যাচ্ছে।

নগরীর ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায় একাদশ শ্রেনির ছাত্রদের কাছ থেকে প্রতিমাসে ১ হাজার ১ শ টাকা করে ৬ মাসের বেতনসহ পরীক্ষার ফি আদায় করে কলেজ কর্তৃপক্ষ।সপ্তম শ্রেনির প্রত্যেক ছাত্র-ছাত্রী থেকে ৭শ করে ৬ মাসের বেতন ও পরীক্ষার ফি আদায় করছে ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ।নগরীর মর্ডান হাই স্কুলে ৬ষ্ঠ শ্রেনি থেকে ১০ম শ্রেনি পর্যন্ত বেতন আদায় করা হচ্ছে। এই তালিকায় আরও রয়েছে,রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ,কুমিল্লা হাই স্কুল,চৌয়ারা ডিগ্রি কলেজ, অজিতগুহ কলেজ, সোনার বাংলা কলেজ, নিমসার জুনাব আলী ডিগ্রি কলেজ , বাগমারা উচ্চ বিদ্যালয়, বাগমারা মহিলা কলেজ, লাকসাম মডেল কলেজসহ শতাধিক স্কুল কলেজ বেতন ফি আদায় করে নিচ্ছে।

কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আমিনুল হক বলেন, আমরা রেজিস্ট্রেশন ফি আদায় করছি, এ ছাড়া অভিবাবকরা স্কুলে এসে বকেয়া বেতন ফি দিয়ে যাচ্ছে। কারও কাছ থেকে জোর করে বেতন ফি আদায় করা হচ্ছে না।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুস সালাম বলেন, আমাদের শিক্ষা বোর্ড থেকে স্কুল কলেজগুলোতে বেতন, পরীক্ষা ফি আদায় করার কোনো নির্দেশনা দেওয়া হয়নি। যেহেতু করোনা মহাকালীন সময় স্কুল কলেজ বন্ধ রয়েছে সেহেতু প্রতিষ্ঠানগুলোর বেতন আদায় করতে হলে শিক্ষা বোর্ড ও শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা মানতে হবে।

এই ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মজিদ জানান, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা না আসা পর্যন্ত কোনো শিক্ষা প্রতিষ্ঠান বেতন পরীক্ষার ফি আদায় করতে পারবে না। কোনো শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বেতন ফি আদায়ের অভিযোগ পেলে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

One response to “কুমিল্লায় স্কুল-কলেজে সরকারি নির্দেশনা অমান্য করে চলছে বেতন ও পরীক্ষার ফি আদায়”

  1. পবন says:

    Cumilla High School এর information ভুল, আমি ব্যক্তিগত ভাবে স্যারদের সাথে কথা বলেছি, দয়া করে সঠিক তথ্য প্রদান করেন, ভুল সংসধনি দেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স