রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

কুমিল্লায় ১০ টাকা কেজি চাল বিতরণে অনিয়মে ছাত্রলীগ নেতার কারাদন্ড
শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি / ১৭৩ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লার মুরাদনগর উপজেলায় ১০ টাকা কেজি চাল বিতরণে অনিয়মের অভিযোগে আল আমিন নামের এক ছাত্রলীগ নেতার ডিলারশীপ বাতিল করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। সে উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের ডিলার ও ওয়ার্ড ছাত্রলীগ সাবেক সভাপতি।

বৃহস্পতিবার (১৬-এপ্রিল) নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম দুপুরে নিশ্চিত করেন।

সাতদিনের বিনাশ্রম কারাদন্ড এবং তার গোডাউনটি সিলগালা করে দেন। এসময় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ও ট্যাগ কর্মকর্তা উপস্থিত ছিলেন। তদন্তকালে তিনি অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ খোঁজে পান।

অভিযোগে জানা যায়, উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় বিতরণকৃত ১০টাকা মূল্যে চাল তদারকি করতে গেলে ২২টি কার্ডের চাল বিতরণে অনিয়ম ধরা পড়ে। ২২টি কার্ডের বিপরীতে বিতরণকৃত চালের মাস্টার রোল ও তথ্যে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে দেখা যায় ওই ২২ টি কার্ড ৩৯০ কেজি চাল বিতরণে অনিয়ম করা হয়েছে।

এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল জানান, ডিলার আল আমিন এর ডিলারশীপ বাতিলসহ সাতদিন কারাদন্ড ও গুদাম সিলগালার কথা স্বীকার করা হয়েছে।

এ ঘটনায় পূর্বধইর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফুল ইসলাম এর ছোট ভাই ইকবালের জড়িত থাকার অভিযোগ উঠলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে তা অস্বীকার করেন শরীফ চেয়ারম্যান।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares