শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৯ অপরাহ্ন

ক্যান্সারের কাছে হেরে গেলেন বীর মুক্তিযোদ্ধা

রাজবাড়ী প্রতিনিধি

বুলেটের আঘাতে একাত্তরের পাক শত্রু বাহিনীদের পরাজিত করলেও দুরারোগ্য ব্যাধি ক্যান্সারের কাছে পরাজিত হয়ে মৃত্যু বরন করেছেন রাজবাড়ী জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহম্মেদ নিজাম মন্টু (৬৭) (ইন্না নিল্লাহি …ওয়া ….. রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর ।

পরিবার সূত্রে জানা গেছে মঙ্গলবার (৩ মার্চ) ভোর ৫ টার দিকে জেলা শহরের বড়পুল এলাকার নিজ বাড়ীতে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ কন্যাসন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা আহম্মেদ নিজাম মন্টুর জানাযা নামাজ বিকাল ৫ টায় শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত হয়। এর আগে বীর জেলা আওয়ামিলী , সদর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংগঠন , পুলিশ প্রশাসন , গন জাগরণ মঞ্চ রাজবাড়ী , ক্যান্সার সোসাইটি রাজবাড়ী , জেলা জাসদ রাজবাড়ী, ক্রীড়া সংস্থা রাজবাড়ী সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন তার মরদেহে পুষ্প মাল্য অর্পণ করেন। রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তি যোদ্ধা আহম্মেদ নিজাম মন্টুকে গার্ড অব অনার প্রদান করা হয়।
এর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার সাঈদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবু তালেব, মরহুম এর বড় ভাই মোঃ ফরিদ , জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক কাজী এরাদত আলী, মনি, কেন্দ্রিয় নেত্রি রীনা বেগম প্রমুখ।
পরে তাকে পৌর কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। বিশিষ্ট এ রাজনৈকিত ব্যাক্তি মারা যাওয়াতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

আহম্মেদ নিজাম মন্টু বাংলাদেশে স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে গেছেন। একই পরিবারের ৭ ভাই ই মুক্তিযোদ্ধা ছিলেন। মরন ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হবার পর বীর মুক্তিযোদ্ধা আহম্মেদ নিজাম মন্টু প্রতিষ্ঠা করেন রাজবাড়ী ক্যান্সার সোসাইটি। তিনি ছিলেন এ সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক । ব্যাক্তি জীবনে তিনি ছিলেন স্পষ্ট ভাষী একজন সৎ ব্যাক্তিত্ব। তার মৃত্যুতে যে ক্ষতি তা অপূরণীয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ