সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

খানসামায় পালন হলো না বিশ্ব জনসংখ্যা দিবস
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি / ৮৩ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

সমগ্রদেশে আজ ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হলেও দিনাজপুরের খানসামায় পালন হয়নি বিশ্ব জনসংখ্যা দিবস।

দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, এবছর “মহামারী কোভিড-১৯ প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পর্যায়ে আলোচনা সভা ও ৮টি ক্যাটাগরিতে কর্মীদের মাঝে ক্রেস্ট প্রদান করার কথা রয়েছে। এজন্য প্রায় ৭ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

শনিবার সরেজমিনে দিনাজপুরের খানসামা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গিয়ে দেখা যায়, কার্যালয়টি তালাবদ্ধ। অফিসের কেউ আসে নি। এমনকি বিশ্ব জনংখ্যা দিবস উপলক্ষে কোন ধরনের আলোচনা সভা কিংবা ক্রেস্ট প্রদান করা হয়নি।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা মোঃ সাহিদুল ইসলাম মুঠোফোনে দিবস পালনের বিষয়ে জানতে চাইলে তিনি এর কোন সদুত্তর দিতে পারেন নি। শেষে আমতা আমতা করে বলেন ক্রেস্ট বানানোর জন্য দোকানে যাচ্ছি। আগামীকাল রবিবার ক্রেস্ট দেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, যেদিন দিবস গুলো থাকে সেদিনেই পালন করা দরকার। কেন করলেন না তা জানতে চাওয়া হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আবু হাতেম বলেন, গতবছর দিবসটি পালিত হলেও এবছর এখনো কোন কিছু জানায় নি।

দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মোঃ আবু নছর নুরল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি মুঠোফোনে বলেন, নির্দিষ্ট দিনেই সীমিত পরিসরে কিংবা ভার্চুয়ালভাবে দিবসটি পালনের জন্য সকল উপজেলাকে বলা হয়েছে। কিন্তু খানসামা উপজেলায় কেন করা হল না তা খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares