শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

খুমেক হাসপাতালে প্রতারণার দায়ে আউটসোর্সিং কর্মচারীকে জরিমানা

তুহিন আহমেদ, খুলনা

খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ফ্লু কর্ণা‌রে আজ সাধারণ রোগী‌দের কাছ থে‌কে টাকা নেয়ার অ‌ভি‌যো‌গে আ‌রিফুল ইসলাম না‌মে এক আউট‌সো‌র্সিং কর্মচারী‌কে পু‌লি‌শে ধ‌রি‌য়ে দেয় হাসপাতাল প্রশাসন।

পরবর্তী‌তে ভ্রাম‌্যমান আদাল‌তের মাধ‌্যমে তা‌কে ৭ হাজার টাকা জ‌ড়িমানা করা হয়। ‌খোঁজ নি‌য়ে জানা যায় ক‌রোনা প‌রি‌স্থি‌তি‌তে খুলনা মংলা রেললাইন প্রক‌ল্পের কাজ আবারও সী‌মিত প‌রিস‌রে শুরু ক‌রে। সে হিসা‌বে রূপসার জাবুসা এলাকার ৬০ জন শ্রমিক এই প্রক‌ল্পে কা‌জের জন‌্য গে‌লে তা‌দের বলা হয় তোমরা যে ক‌রোনা মুক্ত তা হাসপাতাল থে‌কে সা‌র্টিফি‌কেট আন‌তে হ‌বে। যে কার‌ণে আজ সকা‌লে ৬০ জন লোক এ‌সে ফ্লু কর্না‌রে সি‌কিউ‌রি‌টি গার্ড অ‌ভিযুক্ত আ‌রি‌ফে‌র সা‌থে যোগাযোগ কর‌লে প্রথ‌মে দু‌য়েক জন‌কে ৫০ টাকার বি‌নিময় সা‌র্টিফি‌কেট দেয় যেখানে ডাক্তার‌দের সিল সই আ‌ছে এবং রোগীর সুস্থতার সনদ দেয়া হয়।

আর ভ‌বিষ‌্যতে জ্বর স‌র্দি কা‌শি হ‌লে যোগা‌যোগ কর‌বেন বলে উল্লেখ করা হয়।‌এই সা‌র্টিফি‌কে‌টের জন‌্য কোন রোগীর ডাক্তা‌রের কাছ পর্যন্ত যে‌তে হয়‌নি। এরপর সি‌কিউ‌রি‌টি গার্ড হঠাৎ ভিতর থে‌কে এ‌সে ব‌লে ৫০ টাকায় হ‌বে না। একশ টাকা লাগ‌বে তখন শ্রমিক‌দের কেউ কেউ প্রতিবাদ ক‌রে। কিন্তু ঝা‌মেলা এড়া‌তে বে‌শিরভাগই ১০০ টাকা দি‌য়ে সা‌র্টিফি‌কেট নি‌য়ে চ‌লে যায়। এ‌দের ম‌ধ্যে একজনের‌ কা‌ছে ডাঃ মে‌হেদী নে‌ওয়াজ এর ফোন নাম্বার ছি‌লো ।

তা‌কে ফোন দি‌লে মে‌হেদী নেওয়াজ হাসপাতাল প‌রিচালক ডাঃ মুন্সী রেজা সে‌কেন্দার ও ফোকাল পার্সন ডাঃ শৈ‌লেন্দ্রনাথ বিশ্বাস‌কে ফোন দি‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে সত‌্যতা খু‌জে পান এবং প্রশাসন‌কে অব‌হিত করেন।

এরপর সোনাডাঙ্গা থানা থে‌কে এসআই সুকান্ত ঘটনাস্থ‌লে উপ‌স্থিত হন। তি‌নি উপ‌স্থিত ভুক্তভুগী‌দের কাছ থে‌কে অ‌ভি‌যোগ শু‌নে সি‌কিউ‌রি‌টি গার্ড আ‌রিফুরকে আটক ক‌রে থানায় নি‌য়ে আ‌সেন । কিন্তু ততক্ষ‌ণে এসআই সুকান্ত এক‌টি প্রশ্ন ক‌রে‌ছি‌লেন যে ৬০ জন রোগী‌কে যে চি‌কিৎসক না দে‌খে না শু‌নে ক‌রোনা মুক্ত ঘোষণা কর‌লেন ।

এই চি‌কিৎসক টাকার ভাগ পে‌য়ে‌ছেন না হয় দা‌য়িত্বঅব‌হেলা ক‌রে মানুষ‌কে ঝু‌কি‌তে ফে‌লে‌ছেন। আল্লাহ না করুক এই ৬০ জ‌নের এক জনও য‌দি ক‌রোনা সনাক্ত হয় তাহলে তো এই চি‌কিৎস‌কের অব‌হেলায় ছা‌ড়ি‌য়ে পড়ার সম্ভাবনা থা‌কে। এ‌দি‌কে টাকা খে‌য়ে নি‌য়োগ দেয়ার কার‌ণে সি‌কিউ‌রি‌টি গা‌র্ড’র অপকর্ম ঢাকার জন‌্য ব‌্যপক তৎপর তার নি‌য়োগকারী ঠিকাদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ