শনিবার, ০৮ মে ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

খুলনার আড়ংঘাটায় করোনা ছড়াচ্ছে বহিরাগতরা

তুহিন আহমেদ, খুলনা

খুলনার বিভিন্ন গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস। নগরীর আড়ংঘাটা,গাইকুড় গ্রামে করোনা ছড়াচ্ছে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আগত বহিরাগত ব্যাক্তিরা।

এলাকা ঘুরে জানা যায়, গাইকুড় পূর্বপাড়ার তরিকুল ইসলামের চার তলা বাড়ির ভাড়াটিয়া মোঃ সরোয়ার হোসেন (৬৫) নামে একজন করোনা পজিটিভ হয়েছে গত ৫ জুন বৃহস্পতিবার। আক্রান্ত ব্যক্তি পদ্মা সেতু প্রকল্পে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে গত ৩ জুন মঙ্গলবার গাইকুড়ে তার পরিবারের কাছে আসেন। পরিবারের সদস্যরা করোনার উপসর্গ দেখে খুমেকের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করালে করোনা পজিটিভ ধরা পড়ে । বর্তমানে তিনি খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন।

এ ছাড়াও গাইকুড় জেলা কৃত্রিম প্রজনন খামারের পশ্চিম পাশের বাসিন্দা জসিম সাহবের বড় ছেলে ইঞ্জিনিয়ার রাজু আহমেদ ঢাকায় করোনায় আক্রান্ত। আক্রান্ত রাজু আহমেদের গ্রামের বাড়ি গাইকুড়ের পরিবারের সাথে যাওয়া আসার খবর পেয়ে তার বাসায় গেলে রাজুর বোন ব্রাকব্যাঙ্ক কর্মকর্তা বলেন, আমার ভাই করোনায় আক্রান্ত ছিলো,তবে সে ঢাকাতেই আছে এবং সে এখন সুস্থ। এদিকে গাইকুড়, আড়ংঘাটা গ্রামে ঈদের ছুটিতে অনেকই ঢাকার বিভিন্ন এলাকা থেকে এসে এলাকায় ছুটে বেড়াচ্ছে গ্রামের একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত। মানছে না কোন নিয়মনীতি।

অভিযোগ রয়েছে, রোজার ঈদের পূর্ব  আড়ংঘাটায় বিভিন্ন জেলা থেকে আগত বহিরাগতদের মাধ্যমে এলাকায় ছড়িয়েছ পড়েছে করোনাভাইরাস। গত কয়েকদিনের দিনের ব্যবধানে খুলনায় করোনার আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে দেড় শতাধীক ব্যাক্তি। এদের মধ্যে মারাও গেছেন কয়েকজন। এর ফলে উদ্বিগ্ন হয়ে পড়েছেন গ্রামের সাধারণ মানুষ।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা বলেন, খুলনায় করোনা আক্রান্তদের অধিকাংশই বাইরে থেকে এসেছেন। খুলনায় যারা মারা গেছেন তারা ছিলেন বহিরাগত। এ কারণে সংক্রমণ কমাতে এখন নিজ বাড়িতে অধিক সচেতনতা ও ব্যক্তিগত দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েন তিনি।

এদিকে আড়ংঘাটা থানার ” কিউআরটি ” টিমের সাব ইন্সপেক্টর মো: বাশার ও মো: রশিদুল ইসলাম গাইকুড় গ্রামের করোনা আক্রান্তের বাসায় লাল পতাকা টানিয়ে দিয়ে পরিবারের অন্য সদস্যদের বাসার বাইরে না যেতে নির্দেশ দিয়ে মাইকিং করে এলাকার মানুষদের সচেতন থাকার আহবান জানান।

এলাকার মানুষ বলছেন, বহিরাগত অনেকেই করোনার উপসর্গ নিয়ে প্রশাসনের নজর ফাঁকি দিয়ে একালায় ঘুরে বেড়াচ্ছে। যার কারনে এলাকার মানুষ উদ্বিগ্ন ও উৎকণ্ঠায় রয়েছে। প্রশাসনের কড়া নজরদারির দাবী জানায় এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

One response to “খুলনার আড়ংঘাটায় করোনা ছড়াচ্ছে বহিরাগতরা”

  1. monir says:

    নিষেধ ত নাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স