মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ন

খুলনার শিশু খাদ্যসহ নগদ অর্থ বিতরন

তুহিন আহমেদ, খুলনা

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে আজ সোমবার (১৮ মে) সকালে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর সম্মেলনকক্ষে শ্রমিক কল্যাণ তহবিল থেকে খুলনা জেলার ৩৭ জন অসহায় পাটকল শ্রমিক ও তাদের পরিবারের মাঝে ১৬ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব চেক অসহায় পাটকল শ্রমিক ও তাদের পরিবারের হাতে তুলে দেন। চেক বিতরণকালে সিটি মেয়র বলেন, সরকার শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সতর্ক রয়েছেন। তিনি বলেন, করোনায় আক্রান্তের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ থেকে মুক্তি পেতে বাসায় থাকতে হবে এবং বার বার হাত ধুতে হবে।

চেক বিতরণকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সিটি মেয়র খুলনার দৌলতপুর থানার দৌলতপুর ঈদগাহ প্রাঙ্গণে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প (জিওবি/ইউএনডিপি/ডিএফআইডি) এর সহযোগিতায় তিনশত ৯০ জন দরিদ্র পরিবারের মাঝে শিশু খাদ্য সহায়তা হিসেবে দুধ, চিনি ও সুজি বিতরণ করেন।

শিশুখাদ্য বিতরণকালে সিটি মেয়র বলেন, এই দুর্যোগে অসহায়, দুস্থদের পাশাপাশি শিশুদের প্রতিও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজর রাখছেন। কারণ শিশুরা আগামী দিনের কর্ণধর। শিশুরা বেঁচে থাকলে দেশ ও জাতি ভাল থাকবে। মেয়র আরও বলেন, অচিরেই খুলনার ৩১ টি ওয়ার্ডে পঞ্চমধাপে কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হবে।

শিশুখাদ্য বিতরণকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মোঃ মোস্তফা, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন কবু মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প (জিওবি/ইউএনডিপি/ডিএফআইডি) এর সহযোগিতায় খালিশপুর থানার খালিশপুর কলেজিয়েট বালিকা বিদ্যালয়ে পাঁচশত ৮৫, খুলনা পাবলিক হল চত্বরে চারশত ৫৫, খুলনা জিলা স্কুলে দুইশত ৬০, খুলনা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে একশত ৯৫, এবং নিরালা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে একশত ৩০ জন দরিদ্র পরিবারের মাঝে শিশুখাদ্য সহায়তা হিসেবে দুধ, চিনি ও সুজি বিতরণ করেন।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিল কার্যালয়ে চারশত ২৮ কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চাল ও সবজি ক্রয়ের জন্য নগদ একশত করে টাকাসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

দুপুরে সিটি মেয়র শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এর পক্ষ থেকে খুলনা খালিশপুর চত্বরে ৮ নম্বর ওয়ার্ডের তিনশত কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, তেল, ডাল, লবণ, সেমাই ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ