বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

গোপালগঞ্জে ঘরবন্দী মানুষদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষকবৃন্দ

সাজ্জাতুজ জামান সুজন, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষকবৃন্দের উদ্যোগে প্রায় ১০৫টি দরিদ্র পরিবারকে দৈনন্দিন খাদ্যদ্রব্য প্রদান করা হয়েছে। আজ ২রা এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে এসব খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, ‘জরুরি কোভিড-১৯ তহবিল’-এর ওয়ার্কিং কমিটির আহ্বায়ক সুকান্ত সরকার এবং সদস্য সচিব শামসুল আরেফীনসহ বিভিন্ন বিভাগের প্রায় সাত জন শিক্ষক ও ১৪ জন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গোপালগঞ্জের শহরের বিভিন্ন স্থানে এসকল খাদ্যদ্রব্য বিতরণ করেন।

 

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. হাসিবুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মোঃ রকিবুল ইসলাম, শিক্ষক সমিতির প্রচার সম্পাদক এবং ওয়ার্কিং কমিটির সদস্য সচিব সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক শামসুল আরেফীন।

আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সদস্য এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ এমদাদুল হক, শিক্ষক সমিতির আরেক সদস্য গনিত বিভাগের শিক্ষক মোঃ তরিকুল ইসলাম। অন্যান্য শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক এবং ওয়ার্কিং কমিটির আহবায়ক সুকান্ত বিশ্বাস, ওয়ার্কিং কমিটির আরেক সদস্য বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা।

আজকের কর্মসূচিতে বিভিন্ন বিভাগের ১৪ জন শিক্ষার্থী স্বেচ্ছাশ্রম দিয়েছেন।

এ উদ্যোগের বিষয়ে শিক্ষক সমিতির প্রচার সম্পাদক এবং ওয়ার্কিং কমিটির সদস্য সচিব জনাব শামসুল আরেফীন বলেন,
” সারাবিশ্বজুড়েই COVID-19 ভাইরাস যে মহামারী আকার ধারণ করেছে তার প্রভাব বিভিন্ন শ্রেণী, পেশার মানুষের উপরে পড়লে ও প্রান্তিক এবং খেটেখাওয়া জনগণই ক্ষতিগ্রস্থ হচ্ছে সবচেয়ে বেশি। সে কারণে শিক্ষকদের সমাজের প্রতি দায় থেকে যায়। কেননা এই সমাজই শিক্ষকদের তৈরী করে। এই বোধ থেকেই সাধারণ শিক্ষকেরা সামাজিক যোগাযোগের মাধ্যমে আমাদের কয়েকজন শিক্ষকের আহবানে সাড়া দিয়ে স্বপ্রনদিতভাবে এসব মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছেন। ”

তিনি আরো যোগ করেন, ” আমরা প্রাথমিকভাবে যাছাই-বাছাই সাপেক্ষে ১০৫ টি পরিবারকে সাহায্য করতে সক্ষম হয়েছি। যাদের ভিতর প্রাধান্য পায় বিশ্ববিদ্যালয়ে মাস্টাররুলে নিয়োহকৃত কর্মচারীরা, যারা খুবই মানবেতর জীবনযাপন করছেন এছাড়া, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে প্রায় ৫-৬ কিলোমিটার এলাকা এবং গোপালগঞ্জের দূরবর্তী উপজেলারও কিছু পরিবার ছিলো।
আজকের কার্যক্রমে অর্থায়ন করেছেন বিভিন্ন বিভাগের প্রায় ১২৪ জন শিক্ষক।

 

প্রতিনিয়ত আমরা অন্যান্য শিক্ষকদের কাছ থেকে সমর্থন এবং আর্থিক সাহায্য পেয়ে যাচ্ছি। এভাবে সহযোগিতা অব্যাহত থাকলে আমরা আরো অধিক সংখ্যক পরিবারে পাশে দাড়াতে চাই।”

এব্যাপারে উপস্থিত থাকা সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শোভন চৌধুরী বলেন, আমি অনেক আনন্দিত শ্রদ্ধেয় শিক্ষকদের এই মহতি কাজে অংশ নিতে পেরে।

এছাড়া, বিশ্ববিদ্যালয় এলাকার স্থানীয় বাসিন্দা হিসেবে আমি স্থানীয় যারা সাহায্য পেয়েছেন তারা প্রকৃত অর্থে সাহায্য পাওয়ার উপযুক্ত কিনা এব্যাপারে সুক্ষ নজরদারি করি।

উল্লেখ্য যে, গত ৩১ মার্চ ২০২০ তারিখে বিশ্ববিদ্যালয়ের পিএইচ ডি ডর্মেটরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অনানুষ্ঠানিক সভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত শিক্ষকদের মতামতের ভিত্তিতে ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাসকে আহবায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শিক্ষক সমিতির প্রচার সম্পাদক শামসুল আরেফীনকে সদস্য সচিব করে ১৬ সদস্যের ‘COVID-19 EMERGENCY FUND ‘ শিরোনামে একটি ওয়ার্কিং কমিটি গঠিত হয়। সেই ওয়ার্কিং কমিটির সদস্যদের কাজের ধারাবাহিকতায় আজ প্রথম ধাপে ১০৫ টি পরিবারকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ করা হল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ