শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশ্য দিবালোকে সাভার ও আশুলিয়ার ২ যুবক খুন যৌতুকের বলি আনজিলা আক্তার! জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে পাথরঘাটায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

কে এম রিয়াজুল ইসলাম, বরগুনা

বরগুনার পাথরঘাটার সাধারণ মানুষের মধ্যে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ নিয়ে তেমন সচেতনতা দেখা যাচ্ছে না। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাইক্লোন শেল্টারে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে, কিন্তু সাধারণ মানুষ এখন পর্যন্ত সাইক্লোন শেল্টারে যাওয়া শুরু করেনি।

বর্তমানে পাথরঘাটার আবহাওয়া মেঘাচ্ছন্ন রয়েছে। তবে মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে এবং থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে পাথরঘাটা উপজেলা প্রশাসন ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এর আগে রোববার (১৭মে) ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় উপজেলা প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে। জরুরি সভায় জানানো হয়েছে, পাথরঘাটা উপজেলায় সরকারি তালিকাভুক্ত ৭৪টি সাইক্লোন শেল্টারসহ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ভবনগুলো খোলা রাখার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। ইতোমধ্যেই সব সাইক্লোন শেল্টারগুলো বসবাসযোগ্য করা হয়েছে।

এছাড়া প্রয়োজনে বিভিন্ন বিদ্যালয় ভবন নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করা হবে। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), রেডক্রিসেন্টসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির সাংবাদিকদের জানান, পাথরঘাটা উপজেলার উপকূলবর্তী হওয়ায় বেশি ঝুঁকিতে থাকায় আমরাও সজাগ রয়েছি। দুর্যোগ থেকে জানমাল রক্ষার্থে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৭৪টি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ