বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ন

চবিতে ক্লিন ক্যাম্পাসের সভাপতি নিগার সেক্রেটারি সোহেল

আব্দুল হাদি, ইসলামী বিশ্ববিদ্যালয়

ক্লিন ক্যাম্পাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সালের নবগঠিত কার্যকরী কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী নিগার সুলতানা শাহীন এবং একই বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সোহেল রানাকে সেক্রেটারী হিসেবে মনোনীত করা হয়েছে।

এছাড়াও কমিটির সহ-সভাপতি হিসেবে সমাজতত্ত্ব বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র জনাব শহিদুল ইসলাম এবং একই বিভাগের এম এ এইচ আবিরকে মনোনীত করা হয়েছে। এছাড়া জয়েন্ট সেক্রেটারি হিসেবে পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র জনাব শহিদুল ইসলাম ফাহাদ কে মনোনীত করা হয়েছে। জানা যায়, ট্রেজারার হিসেবে চারুকলা বিভাগের আকলিমা আকতার, অর্গানাইজেশন হেড লোকপ্রশাসন বিভাগের সাফায়েত আজাদ,এ্যাসিটেন্ট অর্গানাইজার আরবি বিভাগের হুমায়ুন আহমেদ, এম্বাসেডর হেড লোকপ্রশাসন বিভাগের তাহলিল সাকিফ, মিডিয়া ও অনলাইন পোর্টাল হেড বাংলা বিভাগের নেয়ামত উল্লাহ, এ্যাসিটেন্ট মিডিয়া ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের সজিব মাশরাফি, আইটি হেড লোকপ্রশাসন বিভাগের সাজ্জাদ হোসেন ফায়জুল, ডকুমেন্টেশন হেড বাংলা বিভাগের উজমা হানিফা,প্ল্যানিং হেড শারীরিক শিক্ষা বিভাগের এমদাদুল হক, প্ল্যানিং এ্যাসিটেন্ট মনোবিজ্ঞান বিভাগের মোয়াজ্জেম হোসেন।

সংগঠন সূত্রে আরো জানা যায়, পরিচ্ছন্নতার ধারাবাহিকতা বজায় রাখার জন্য এবং পরিচ্ছন্নতার গতিকে আরো বেগবান করতে ১৬ জন কার্যকরী সদস্য সহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। কমিটির কার্যকরী সদস্যরা হলেন শামসুল আলম(সমাজতত্ত্ব), ইয়াসমিন বেবি (দর্শন), জিয়াবুল হক (লোকপ্রশাসন), মামুন আহমেদ শেলি (ব্যবস্থাপনা), মনিরুজ্জামান (বাংলা), তৌকির আহমেদ (বাংলা), আতিকুর রহমান (ইসলামের ইতিহাস), দেলোয়ার হোসেন স্বাধীন (নৃবিজ্ঞান), সৌরভ হাসান শিশির (বাংলা),আরিশা শারমিন (ব্যবস্থাপনা), সাগর আহমেদ (শিক্ষা ও গবেষণা), রনি আহমেদ জয় (ফলিত রসায়ন), ফায়জুর ইসলাম (রসায়ন), হাসান (কম্পিউটার বিজ্ঞান), তাসলিম পারহা (রসায়ন), নাঈমুর রহমান শিশির (দর্শন)। ছাত্র উপদেষ্টা হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মারুফ ইসলাম, ফিন্যান্স বিভাগের আবু বকর সিদ্দিক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সালেহী আবদুল্লাহ মনোনীত হয়েছেন ৷

সংগঠনটির উপদেষ্টায় আছেন যারা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোজাম্মেল হক মিলন এবং একই বিভাগের সহকারী অধ্যাপক মোরশেদুল আলম। উল্লেখ্য, পরিচ্ছন্ন ক্যাম্পাস রাখার লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ক্লিন ক্যাম্পাস’ নিয়মিত কার্যক্রম চালিয়ে আসছে। গেলো একবছরে বিশ্ববিদ্যালয়ের একঝাঁক উদ্যমী শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতার বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেছে সংগঠনটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ