মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

চলছে লকডাউন, চলছে ঈদ বানিজ্য

হাছিনুর আকরাম, চাঁদপুর প্রতিনিধি

 চাঁদপুরে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় শপিংমল,বিপণী বিতান, মার্কেট, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। এরই ধারাবাহিকতায় বিভিন্ন উপজেলা প্রসাশনও লক ডাউন মানানোর জন্য প্রচেষ্টা করে যাচ্ছে।

বার বার সতর্কতা করা সত্ত্বেও কালিবাড়ি, হাজিগন্জ্ঞ, ফরিদগঞ্জ বাজারের অসাধু ব্যবসায়ীরা শপিংমল, বিপণী বিতান,দোকান পাটের একটি শাটার খোলা রেখে দোকানের সামনে একজনকে পাহাড়ায় রেখে চালিয়ে যাচ্ছেন বেচা-কেনা। প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য একদিনে ৫০ জনকে এক লক্ষ ১৯ হাজার পাঁচশ টাকা জরিমানা করেন।

তারপরও থেমে নেই। শুক্রবার (১৫ মে) ফরিদগঞ্জ বাজারের শপিংমল গুলোতে ক্রেতা এবং বিক্রেতাদের উপছে পড়া ভিড় দেখা যায়। সামাজিক দূরত্ব না মেনে এবং অনেকেই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার না করে কেনাকাটা করছেন। গা ঘেষে নারী পুরুষ কেনাকাটায় মগ্ন। সঙ্গে শিশুরাও রয়েছেন।

দোকানের কর্মচারীরাও দূরত্ব বজায় না রেখে বেচা-কেনা করছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নিলেও তা কাজে আসছে না। মাইকিং, লিফলেট বিতরণসহ নিয়মিত পুলিশি টহল জোরদার অব্যাহত থাকলেও তা মানছেন না ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ীরা। চাঁদপুরের ন্যায় ফরিদগঞ্জেও করোনার পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে মনে করছেন করছেন স্থানীয় সচেতনমহল। এ ব্যাপারে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হয়। কিন্তু শুক্রবার কার্যালয় বন্ধ থাকবার কারণে মুঠোফোনে চেষ্টা করা হয়। কিন্তু যোগাযোগ করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ