শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৫৬ অপরাহ্ন

চান্দিনায় করোনা আতঙ্কে চালের দাম বাড়তি ৪ ব্যবসায়ীকে জরিমানা

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে প্রথম মৃত্যুর খবরে আতঙ্কে রয়েছে লোকজন। যে কোনো মুহূর্তে শাটডাউনের শঙ্কায় অনেকেই চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুত করতে শুরু করেছেন। এর প্রভাব পড়েছে কুমিল্লা চান্দিনার চালের বাজারে। বাড়তি দামে চাল বিক্রি শুরু করেছেন বিক্রেতারা।

খবর পেয়ে বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় অভিযানে নামে উপজেলা প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ চান্দিনা পৌরসভাস্থ চাল বাজার এলাকায় পাইকারী চালের বাজারে অভিযান চালান। পর্যাপ্ত মজুত থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের দাম বাড়ানোয় ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই বাজারের বিভিন্ন আড়ত ও খুচরা বাজারে গিয়ে করোনা আতঙ্ককে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়ানোর বিষয়ে সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ জানান, করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি না করতে পারে। মজুত থাকার পরও নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম না বাড়াতে পারে সেজন্য চান্দিনা উপজেলা প্রশাসন সব সময় মাঠে থাকবে। নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ