সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩০ অপরাহ্ন

চৌগাছার ৭ বছরের এক শিশু ঢাকাতে করোনা উপসর্গে মৃত্যু

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় করোনা ভাইরাসে মুত্যু হয়েছে এমন আশংকায় ৭ বছরের এক শিশুর বিশেষ কায়দায় দাফন সম্পন্ন হয়েছে। রবিবার রাত ২ টায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুর আগে শিশুটির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় তাকে বিশেষ কায়দায় দাফন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

উপজেলার পল্লীর এক দরিদ্র পরিবার ঢাকাতে থাকেন। পিতা ও মাতা উভয় গার্মেন্টেসে চাকুরী করে সংসার চালান। তাদের ৭ বছরের শিশু সাগর হোসেন বেশ কিছুদিন সর্দি, জ্বরসহ করোনা ভাইরাসের উপসর্গে ভুগছিল। পিতা মাতা বিষয়টি তেমন কোন গুরুত্ব না দিয়ে ঢাকার ভাড়া বাড়িতেই রেখে সর্দি জ্বরের ওষুধ খাওয়ান।

একপর্যায় শনিবার দুপুরে শিশুটির মৃত্যু হয়। ওই দিন বিকেলে শিশুর পিতা মাতা ও বোন বোনাই একটি এ্যাম্বুলেন্স যোগে শিশুটির মরাদেহ নিয়ে চৌগাছার উদ্যোশে রওনা হয় এবং রাত দেড়টায় তারা বাড়িতে পৌছায়। শিশুটির চাচাতো ভাই জাহাঙ্গীর আলম বলেন, শিশুটির মরাদেহ বাড়িতে পৌছানোর পর সেখানে কাউকে ভিড় করতে দেয়া হয়নি। রাত দুই টার দিকে বিশেষ ব্যবস্থায় তার দাফন সম্পন্ন হয়।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃত্যুর খবরটি তাকে জানান। খবর পেয়ে ওই রাতেই তিনি গ্রামটিতে যান। শিশুটির মরাদেহ গ্রামে আশার পার বিশেষ কায়দায় দাফন সম্পন্ন হয়। দাফনের পর ওই রাতেই শিশুটির পিতা মাতা ও বোন বোনাই সকলেই এ্যাম্বুলেন্স যোগে পুনরায় ঢাকায় ফিরে যায়। দাফনের সময় এমনকি শিশুটির মরাদেহ আশার পর সেখানে গ্রামটির কাউকে যেতে দেয়া হয়নি বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ