শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:১২ অপরাহ্ন

চৌগাছায় করোনা ভাইরাস মোকাবেলায় ৩৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত

শামীম রেজা, চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছা হাসপাতালে করোনা ভাইরাস মোকাবেলার প্রস্তুতি হিসেবে আইসোলেশন কর্ণার প্রস্তুত করেছে উপজেলা প্রশানস ও হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালে আইসোলেশন কর্ণারের জন্য প্রাথমিক ভাবে সরকারি কলেজে ৩৫’টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া ২’শ বেড প্রস্তুতের কাজ চলছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

চীনে ভায়বহ আকারে রূপ নেওয়া করোনা ভাইরাস বর্তামানে সারা বিশ্বে আতংক সৃষ্টি করেছে। বর্তমানে বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমন দেখা দেওয়ায় গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকার সব রকমের প্রস্তুতি সম্পন্ন করেছে। বাংলাদেশে করোনা ভাইরাসে ৩ জনের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ায় মহামারি এই ভাইরাস নিয়ে শহরসহ গ্রামগঞ্জেও আতংক ছড়িয়ে পড়েছে। কি হচ্ছে, কি হবে এমন আতংকে দিন কাটাচ্ছেন সর্ব শ্রেণির মানুষ।

এমন আতংকে সারা বাংলাদেশের ন্যায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের চিকিৎসা সেবা দিতে সম্পূর্ণভাবে প্রস্তুত করা হয়েছে ৩৫টি বেড। হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও সুরক্ষার কথা চিন্তা করে সরকারি কলেজের হোস্টেল রুমে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহার উপস্থিত থেকে কলেজের ছাত্রবাসটি পরিষ্কার পরিচ্ছন্ন করে আইসোলেশন কর্ণার প্রস্তুত করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, চীন দেশের করোনা ভাইরাস বিশ্বের বহু দেশে হানা দিয়েছে। ভাইরাস মোকাবেলার প্রস্তুতি হিসেবে সচেতনতা বৃদ্ধিসহ রোগীদের সেবা নিশ্চিত করার লক্ষ্যে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যা যা করা প্রয়োজন সেটা করার জন্য আমরা প্রস্তুত। এছাড়া চিকিৎসা সেবা দিতে গিয়ে যদি কোন ডাক্তার কিংবা মেডিকেল টিমের কেউ অসুস্থ হয়ে পড়েন তাদের জন্য আলাদা একটি আইসোলেশন ইউনিট রাখা হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহার জানান,, বর্তমান সরকারের নির্দেশক্রমে আমরা বর্তমানে ৩৫টি বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত করেছি। আগামী ২দিনের মধ্যে আরো ২’শ বেড প্রস্তুত হয়ে যাবে। আমরা ইতোমধ্যে নোভা এইড হাসপাতা ল ও সরকারি কলেজে বেড প্রস্তুত করার জন্য কাজ করছি। যদি এই রোগ ভয়াবহ আকার ধারণ করে তাহলে চিকিৎসা সেবা দিতে আইসোলেশন কাজে লাগবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ