বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৩৮ অপরাহ্ন

চৌগাছায় করোনা সন্দেহে এক নারী আইসোলেশনে, ৫ বাড়ি লকডাউন

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় ১৮ বছরের এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে যশোরের ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। তিনি চৌগাছা পৌর এলাকার জৈনক রবিউল ইসলামের বাড়িতে ভাড়া থাকতেন। তার স্থায়ী ঠিকানা রংপুর জেলার পীরগঞ্জে বলে জানান এলাকাবসি।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও সহকারী কমিশনার (ভূমি) ওই বাড়িসহ পাঁচটি বাড়ি লকডাউন করেছেন। এ ঘটনায় ওই মহল্লাবাসির মধ্যে এক ধরনের আতংক দেখা দিয়েছে।

হসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে পৌর এলাকার ভাড়া বাসিন্দা ১৮ বছরের এক নারী হাসপাতালে আসেন। তার শরীরের অবস্থা দেখে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন আশংকায় চিকিৎসকরা তাকে যশোরে রেফার করেন। যশোর থেকে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি যশোর ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন।

রবিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পালসহ প্রশাসনের কর্মকর্তা পৌর এলাকার ওই মহল্লায় যান এবং যে বাড়িতে ভাড়া থাকতেন ওই বাড়িসহ পাশের তিনটি বাড়ি লকডাউন করে দেন। একই সাথে নারীর স্বামী পরিচয় দানকারী উপজেলার একটি ইউনিয়নের আরও দুইটি বাড়ি লকডাউন করা হয় বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার জানান, ওই নারীর শরীরের অবস্থা দেখে প্রাথমিক ধারনা করা হচ্ছে সে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে। আমরা দ্রুতই তাকে যশোরে রেফার করি এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়েছে। ঢাকা থেকে রিপোর্ট এলে তখনই কেবল নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত কিনা।

পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমরা উপস্থিত হয়ে মহল্লার ৩টি বাড়ি লকডাউন করেছি, পাশাপাশি ওই নারীর স্বামী পরচিয় দানকারী একটি ইউনিয়নের আরও ২টি বাড়ি লকডাউন করা হয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ